কেপটাউন বল বিতর্কের ঘটনায় উত্তাল ক্রিকেট দুনিয়া। বিশ্বের তাবড় ক্রিকেটাররা এমন কাণ্ডের নিন্দায় সরব। আগেই মুখ খুলেছিলেন সৌরভ গাঙ্গুলী, স্টিভ ওয়াহরা। এবার খুললেন ক্রিকেটের আইকন শচীন টেন্ডুলকার। বললেন- জেতা খুবই গুরুত্বপূর্ণ, তবে তার চেয়েও গুরুত্বপূর্ণ কীভাবে খেলাটা জেতা হচ্ছে।

শচীন নিজের ক্রিকেট কেরিয়ারে একাধিক কেলেঙ্কারি দেখেছেন। পাশাপাশি তার নিজের বিরুদ্ধেও একবার বল বিকৃতির অভিযোগ উঠেছিল। ২০০১ সালে পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার সময় শচীনকে এক ম্যাচের জন্য নির্বাসন দিয়েছিলেন ম্য়াচ রেফারি মাইক ডেনিস।

টিভি ফুটেজে দেখা গিয়েছিল, শচীন সিম থেকে কিছু একটা পরিষ্কার করছেন। কিন্তু সেটা ছিল একটা ঘাসের টুকরা। ক্রিকেট ঈশ্বরকে মিথ্যা অভিযোগে শাস্তি দেয়ায় তখন গর্জে উঠেছিলেন তার ভক্তরা। কেউ কেউ তো আবার ড্যানিসের বিরুদ্ধে জাতি বিদ্বেষেরও আঙুল তুলেছিলেন। সমালোচনার মুখে আইসিসি শচীনকে নির্দোষ ঘোষণা করে তার ওপর থেকে অভিযোগ তুলে নিতে বাধ্য হয়।

স্টিভ স্মিথদের বল বিকৃতির ঘটনায় শচীন নিজের টুইটে লিখেছেন- ‌ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। আমার মনে হয় খেলাটা সবচেয়ে সততার সঙ্গে খেলা উচিত। যা ঘটেছে তা খুবই দুর্ভাগ্যজনক। খেলার সংহতি ধরে রাখতে যা সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা নিশ্চিতভাবেই ঠিক হয়েছে। জেতা খুবই গুরুত্বপূর্ণ তবে তার চেয়েও গুরুত্বপূর্ণ কীভাবে খেলাটা জেতা হচ্ছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here