জকি ক্লাব গার্লস আমন্ত্রণমূলক আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। তহুরা খাতুনের হ্যাটট্রিকে স্বাগতিক হংকংকে ৬-০ গোলে হারায় বাংলাদেশের মেয়েরা।

রোববার সিউ সাই ওয়ান স্পোর্টস গ্রাউন্ডে হ্যাট্রিক করেছেন তহুরা খাতুন। সাজেদা খাতুন, শামসুন্নাহার, আনুচি মোগিনি একটি করে গোল করেন।

প্রতিপক্ষ হংকংকে নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকে কোনঠাসা করে রাখে গোলাম রব্বানী ছোটনের দল। তহুরা খাতুন ৪ মিনিটে দলকে প্রথম গোল করে এগিয়ে নেন। ৪০ মিনিটে তার দ্বিতীয় গোলের আগে সাজেদা খাতুন আরও একটি গোল করেন ৩৯ মিনিটে।

প্রথমার্ধে তিন গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। শেষ ৪৫ মিনিটও দাপট ছিল অব্যাহত। শামসুন্নাহার ৬৭ ও আনুচিং মারমা ৭২ মিনিটে গোল করে স্কোর লাইন করেন ৫-০।  আর ফরোয়ার্ড তহুরা খাতুন ৭৪ মিনিটে দলের হয়ে শেষ পেরেকটি ঠুকে দিয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করেন। এ নিয়ে এই ফরোয়ার্ড এবারের আসরে দেখা পেলেন ৮টি গোলের। যা দলের হয়ে সর্বোচ্চ।

জকি কাপে মালয়েশিয়াকে ১০-১ ও ইরানকে ৮-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ। শেষ ম্যাচে হংকংকে উড়িয়ে জয়ের ধারা অব্যাহত রাখার পাশাপাশি ট্রফিও জিতে নিল! এ নিয়ে মেয়েদের ঝুলিতে পাঁচটি চ্যাম্পিয়নশিপ শিরোপা যোগ হল।

২০১৫ সালে নেপালে এএফসি কাপ অনূর্ধ্ব-১৪ মেয়েদের ফুটবলে আঞ্চলিক পর্বে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ২০১৬ সালে তাজিকিস্তানেও এই ধারা অব্যাহত ছিল। ২০১৬ সালের শেষের দিকে ঢাকায় এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছিল। ২০১৭ সালের ডিসেম্বরে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। আর এবার স্বাগতিক হংকংয়ের আমন্ত্রণমূলক কোন আন্তর্জাতিক আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো বাংলাদেশ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here