বিয়ের এক বছর পার হতে না হতেই ভেঙে গেল গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ইমরান এইচ সরকারের সংসার। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর পারিবারিকভাবে মন্ত্রীকন্যা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক নাদিয়ার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। তবে তিন মাস আগে বিবাহবিচ্ছেদ হলেও খবরটি সামনে এসেছে সোমবারই।

বিবাহবিচ্ছেদের সংবাদটি পারিবারিক সূত্রের পাশাপাশি নিশ্চিত করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। মন্ত্রিসভার বৈঠক শেষে অনানুষ্ঠানিক আলোচনায় নাহিদ এ তথ্য জানান।

একাধিক সূত্রে জানা গেছে, মন্ত্রিসভার বৈঠক শেষে অনানুষ্ঠানিক আলোচনায় একাধিক মন্ত্রী অভিযোগ করেন, কোটা সংস্কারের আন্দোলনের প্রধান ইন্ধনদাতা ইমরান এইচ সরকার। এর প্রেক্ষিতেই শিক্ষামন্ত্রী বলেন, ‘উস্কানিদাতাদের অবশ্যই শাস্তি দিতে হবে, সে যে-ই হোক না কেন।’

তখন অন্য মন্ত্রীরা একে অপরের দিকে আশ্চর্যসূচক তাকাতাকি করলে শিক্ষামন্ত্রী নিজেই বিষয়টি পরিষ্কার করেন। নাহিদ বলেন, ‘ইমরান আর আমার মেয়ের স্বামী নন। তিন মাস আগেই পারিবারিকভাবে তাদের বিচ্ছেদ হয়েছে।’

এ বিষয়ে ইমরান এইচ সরকারের সঙ্গে কথা বলার জন্য একাধিকবার তার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেননি। তার ঘনিষ্টজনরা অবশ্য বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৩ সালের ৫ ফেব্রুয়ারিতে গণজাগরণ মঞ্চ গঠনের পর থেকে মুখপাত্রের দায়িত্ব পালন করছেন ডা. ইমরান এইচ সরকার। তিনি রংপুর মেডিকেল কলেজ থেকে পড়ালেখা শেষ করেছেন। ছাত্রজীবনে ইমরান ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here