‘সন্ত্রাস নয় ইসলাম শান্তির ধর্ম’ এই প্রতিপাদ্য সামনে রেখে নতুন সিনেমা নিয়ে ফিরছেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়ক অনন্ত জলিল। আর এই সিনেমার চিত্রনাট্য করবেন প্রখ্যাত নির্মাতা ছটকু আহমেদ। চলচ্চিত্রটির নাম রাখা হয়েছে ‘দ্বীন-দ্য ডে’।

ছবিটিতে ট্রু ইসলামের এই দিকগুলোই তুলে ধরা হবে। যে ইসলামের মধ্যে কোনো টেরোরিজম নেই, কোনো হিংসা বিদ্বেষ নেই। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া সিরিয়ায় আমেরিকা, যুক্তরাজ্য ও ফ্রান্সের হামলাসহ আইএস এর নামে নীরিহ মানুষ হত্যার বিষয়গুলো উঠে আসবে চলচ্চিত্রে।

চলচ্চিত্রটিতে দুইজন নায়ক থাকবে। ভালো ও খারাপ দুইটা শক্তি। দুই নায়ক। একটা শক্তি অনন্ত জলিল, আরেকটা শক্তি অনন্তর বন্ধু। অস্ত্র ব্যবসায়ীর খপ্পড়ে পড়ে টেরোরিজমের দুনিয়ায় পা রাখে যে। শেষ পর্যন্ত ভুল বুঝতে পারে। ভালোর জয় হয়।

এছাড়া অনন্তের স্ত্রী চিত্রনায়িকা বর্ষাও এতে অভিনয় করবেন। আগামী নভেম্বর থেকে এটি চিত্রায়িত হবে মরোক্কো ও সিরিয়ায়। ইরান ও মরক্কো থেকে ছবির একজন নায়িকা ও বেশকিছু অভিনয়শিল্পী নেয়া হবে।

নির্মাতা ছটকু আহমেদ বলেন, ‘পুরোপুরি কমার্শিয়াল ধারায় ছবিটি নির্মিত হবে। নাচ, গান সবই থাকবে। তারমধ্যে শুধু ‘ভালো মুসলমান’ ও ‘খারাপ মুসলমান’-এর সংজ্ঞাটা দেখানো হবে। একজন ঈমানদার মুসলিম যখন মারা যাবে, তখন তার হাতে থাকবে পরকালের সম্পদ। আর খারাপ মুসলমান মারা যাওয়ার সময় খালি হাতে তাকে পরকালে যেতে হবে। এটুকুই গল্পের আইডিয়া।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here