যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সৌভাগ্যের রজনী পবিত্র শবে বরাত। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ বিভিন্ন মসজিদে মুসল্লিদের ঢল নেমেছে। মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ আদায়, কোরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ নানা ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে রাতটি অতিবাহিত করছেন ধর্মপ্রাণ মুসলিম।

অনেক মসজিদে ছাদে ও বারান্দায় শামিয়ানা টাঙিয়ে বাড়তি মুসল্লিদের নামাজ আদায়ের জন্য জায়গা করা হয়েছে। বড় বড় মসজিদ-মাজারগুলোর আশপাশে বসেছে আতর, টুপি, সুরমা, জায়নামাজ, তসবিহ, ধর্মীয় বই-পুস্তক বিক্রির দোকান। কিছু কিছু মুসল্লি গরিবদের মধ্যে বিলি করছেন হালুয়া-রুটি।

শবে বরাতে মসজিদে মুসল্লিদের ঢল
শবে বরাতে মসজিদে মুসল্লিদের ঢল
বাদ ফজর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর জন্য আল্লাহর রহমত কামনায় মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে পবিত্র লাইলাতুল বরাত। তবে মাগরিবের পর থেকেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকেই বায়তুল মোকাররমে আসতে শুরু করেন মুসল্লিরা। এশার নামাজের পর শবে বরাতের ফজিলত ও করণীয় বিষয়ে বয়ান করেন আলেমরা।

ইবাদতে মশগুল হয়ে মহান সৃষ্টিকর্তার দরবারে প্রার্থনা করছেন তারা। চোখের পানি ফেলছেন নিজের ও পৃথিবী থেকে বিদায় নেয়া স্বজনদের জন্য। সারা রাতব্যাপী ওয়াজ, জিকির ও দোয়া মাহফিল হবে জাতীয় মসজিদে। রাজধানীর কবরস্থানগুলোতেও স্বজনদের প্রচুর ভিড় জমেছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here