একদিকে ছুটিতে বিভর নগরবাসী, অন্যদিকে বজ্রপাত ও ঝড়-বৃষ্টি। এ যেন কালবৈশাখীর বিভৎস রূপ! কদিন ধরে বৃষ্টি আর বজ্রপাতের কোনো কমতি নেই। লম্বা ছুটিতে শান্ত রাজধানীকে কাঁদাতে মেঘে ঢেকে যাচ্ছে বারবার। দিন রাতকে মিলানোই যাচ্ছে না। দিনের ৩টা যেন সন্ধ্যা ৭টা।

মে দিবস ও শবে বরাতের ছুটিতে রাজধানী যখন ফাঁকা তখন আজ বৃহস্পতিবার (২ মে) বিকাল ৩টায় আকাশ ছেঁয়ে যায় অন্ধকারে। শুরু হয় প্রচণ্ড ধুলো উড়োউড়ি। আর সঙ্গে থেমে থেমে মৃদু বজ্রের ঝলকানি। দিগবিদিগ ছুটছে মানুষ। জ্বলে উঠলো মহাসড়কের বাতিগুলো। মুহূর্তেই আরও ফাঁকা হয়ে যায় পথঘাট।

ফাইল ছবি

অবশ্য আকাশের এরকম অবস্থার ইঙ্গিত বুধবার সকালেই দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ৯টা থেকে পরবর্তি ২৪ ঘণ্টায় ঢাকা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারি বর্ষণ শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস পূর্বাভাসে আরও জানিয়েছে, আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here