রাতের বেলায় বাথরুমে গিয়ে হাইকমোডে আটকা পড়েন রাজধানীর উত্তরার মাঝ বয়সী এক নারী। পরিবারের সদস্যরা অনে চেষ্টা করেও তাকে উদ্ধার করতে পারেননি। তাই সাহায্যের জন্য ফোন করা হয় ৯৯৯ নম্বরে। কিছুক্ষণের মধ্যেই সাইরেন বাজিয়ে বাসায় এসে হাজির হয় ফায়ার সার্ভিসের একটি দল। নিজেদের কৌশল প্রয়োগ করে ওই নারীকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন বাহিনীর সদস্যরা।

পরিবার জানায়, ৫৫ বছর বয়সী ওই নারী অতিরিক্ত ওজনজনিত সমস্যায় ভুগছেন। তাই শুক্রবার মধ্য রাতে বাথরুমে গিয়ে কমোডে আটকা পড়েন। উপায় না দেখে জরুরি সেবার জাতীয় হেল্প ডেস্ক ৯৯৯ নম্বরে ফোন করে ফায়ার সার্ভিসের সাহায্য চাওয়া হয়। এ সেবাটি মূলত বিপদে পড়লে ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও পুলিশকে ডাকা হয়।

উত্তরা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল জানান, ৯৯৯ নম্বরের কল পেয়ে উত্তরা ১১ নম্বর সেক্টরের ১০ নম্বর সড়কের ২৪ নম্বর বাসায় যায় ফায়ার সার্ভিসের একটি দল। ভবনের চতুর্থ তলার একটি ফ্লাটের বাথরুমে ওই নারী আটকা পড়েছিলেন।

৯৯৯ নম্বরে মুক্তি মিললো কমোডে আটকা পড়া নারীর
৯৯৯ নম্বরে মুক্তি মিললো কমোডে আটকা পড়া নারীর
ওই দলের নেতৃত্বে থাকা শফিকুল বলেন, ‘আমরা দরজাটি খুলে বাথরুমের ভেতরে গিয়ে দেখি মধ্য বয়সী ওই নারী কমোডের পাশে পড়ে আছেন। এমনভাবে সরু জায়গায় পড়ে আছেন যে, তাকে সহজে উদ্ধার করা সম্ভব ছিল না। আমরা আমাদের কৌশল প্রয়োগ করে ওনাকে উদ্ধার করি। তারপর জরুরি উদ্ধার পদ্ধতির মাধ্যমে তাকে পরিবারের কাছে হস্থান্তর করা হয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here