আর মাত্র কয়েক ঘণ্টা পরই এসএসসি ও সমমান পরীক্ষার প্রতীক্ষিত ফল প্রকাশ করা হবে। তাই ঝামেলা এড়িয়ে ঘরে বসেই মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট এবং মোবাইল ফোনের মাধ্যমে জেনে নিন আপনার সন্তানের ফলাফল। আর সেই ফল জানতে পারবেন দুপুর ২টা থেকে।

ওয়েবসাইট:
শিক্ষার্থীরা মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.educationboardresults.gov.bd) লগইন করে এসএসসি পরীক্ষার ফল জানতে পারবেন।

এসএমএস:
মোবাইল ফোন থেকে এসএমএস করেও ফল জেনে নেয়ার সুযোগ রয়েছে। এজন্য SSC আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর রোল নম্বর পাসের বছর টাইপ করতে হবে। এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে। যেমন: SSC RAJ 123456 2018 পাঠিয়ে দিন 16222 নম্বরে। ফিরতি এসএমএসে জানিয়ে দেওয়া হবে সেই ফল।

এসএমএস পদ্ধতি মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য:
Dakhil আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর রোল নম্বর পাসের বছর টাইপ করতে হবে। এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে। যেমন: Dakhil MAD 123456 2018 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

এসএসসি ভোকেশনাল:
SSC আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর রোল নম্বর পাসের বছর টাইপ করতে হবে। এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে। যেমন: SSC Tec 123456 2018 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

ফল প্রকাশের পূর্বে সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপর, বিস্তারিত জানিয়ে সংবাদ সম্মেলন করবেন তিনি।

এবারের এসএসসি ও সমমানের লিখিত পরীক্ষা শুরু হয় ২ ফেব্রুয়ারি এবং শেষ হয় ২ মার্চ। এতে ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ শিক্ষার্থী অংশ নেয়। মোট পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ছিল নয় লাখ ১০ হাজার ৫০১ এবং ছাত্রী আট লাখ ৭৬ হাজার ১১২ জন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here