একজন পুরুষ যেমন সুন্দর কোনো নারীকে দেখলে আকর্ষণ বোধ করে, তেমনি একটি মেয়ের ক্ষেত্রেও একই ঘটনা ঘটে। সুন্দর ও স্মার্ট পুরুষ দেখলে মেয়েরা তীব্র আকর্ষণ বোধ করে। নারী-পুরুষের এই পারস্পরিক আকর্ষণের ইতিহাস সৃষ্টির শুরু থেকে। কিন্তু একটি মেয়ে একজন পুরুষের শরীরের কোন কোন দিক দিয়ে আকর্ষণ বোধ করে এ নিয়ে বেশ কটি গবেষণা হয়েছে। সম্প্রতি তেমন একটি গবেষণা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে একটি বিদেশি গণমাধ্যম। ১০০ জন নারী সাক্ষাৎকারে বলেছেন পুরুষের শরীরের কোন অঙ্গ তাদের আকর্ষণ করে।

চওড়া কাঁধ : অধিকাংশ নারী পুরুষদের চওড়া কাঁধ বেশি পছন্দ করেন। পুরুষকে সাধরনত নারীরা নিজেদের মানষিক অবলম্বন হিসাবেই পেতে চায়। আর চওড়া কাঁধ মহিলাদের মধ্যে সেই ভাবনাকে আরও মজবুত করে এমনটাই মনে করেন মনোবিদরা। তাই অবচেতনে নারীর মন ছোটে পুরুষের চওড়া কাঁধের দিকে।

চওড়া বুক : পুরুষদের আকর্ষণীয় অঙ্গের মধ্যে আরেকটি হল তাদের চওড়া বক্ষ। কিন্তু বুক চওড়া করতে জিমে গিয়ে খুব একটা লাভ হয় না নারীমন পাওয়ার ক্ষেত্রে। কারণ এই ধরনের পুরুষের দেহ নয় বরং যাদের প্রকৃতিগতভাবেই চওড়া বক্ষ রয়েছে তাদেরই পছন্দ করেন নারীরা। এছাড়া চওড়া বক্ষের অধিকারী এসব পুরুষের স্তনের গড়নও তাদের বেশ ভালো লাগে। তাদের শরীরের ঘামের ফোটা অনেক বেশি আকর্ষণ করে অধিকাংশ নারীকে।

পুরুষের শরীরের কোন কোন অঙ্গ নারীদের বেশি আকর্ষণ করে


আকর্ষণীয় পেশী
: পেশীবহুল পুরুষ সবসময়ই প্রিয় নারীদের কাছে। তবে কৃত্রিমভাবে তৈরি করা অস্বাভাবিক পেশী অনেক নারীই অপছন্দ করেন। যখন পুরুষের পেশীবহুল বাহু টি-শার্টের মধ্য দিয়ে ফুটে ওঠে অনেক নারীর চোখই আটকে যায় সেদিকে।

গোলাপী ঠোঁট : ঠোঁট যে শুধু নারীরই আকর্ষণীয় হয়ে থাকে তা নয় পুরুষের ঠোঁটও আকর্ষণীয় আর সুমিষ্ট হতে পারে বলে জানিয়ছেন অনেক নারী। তবে বেশিরভাগ নারীই চিকন ঠোঁটের অধিকারী পুরুষদের বেশি পছন্দ করেন। ধূমপান না করা ঠোঁটই মেয়েদের প্রথম পছন্দ।

জিহ্বা : পুরুষদের অঙ্গ নিয়ে নারীদের পছন্দের তালিকায় জিহ্বাও রয়েছে। আবেগঘন চুম্বনে বা শারীরিক মিলনের সময়ে জিহ্বার ভূমিকা অসাধারণ। তাই নারীদের অনেকেই পুরুষের এই জিহ্বাকে বেশ পছন্দ করে থাকেন।

আকর্ষণীয় হিপস : নারীদের হিপের সৌন্দর্যের পাশাপাশি পুরুষের হিপস-এর সৌন্দর্য থাকাও উচিত। হিপস-এর স্বাস্থ্য বেশি মেদযুক্তও না হলেও খুব কম মেদের হিপসও নারীরা পছন্দ করেন না।

স্বাস্থ্যকর যৌনাঙ্গ
: স্বাভাবিকভাবেই নারীদের পছন্দের সবচেয়ে আকর্ষণীয় পুরুষদের অঙ্গ হলো স্বাস্থ্যকর যৌনাঙ্গ। ইঞ্চির হিসেবে এটিকে হতে হবে স্বাস্থ্যকর আর আকর্ষণীয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here