বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে একটি চিঠি দিয়েছে কারা অধিদপ্তর। পাশাপাশি তার শারীরিক অবস্থার রিপোর্টও পৌঁছে দেওয়া হয়েছে। আর সেই রিপোর্ট দেখে কারাবিধি অনুযায়ী খালেদার চিকিৎসার ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দ-িত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে আছেন বেগম খালেদা জিয়া। কারাগারের ডে-কেয়ার সেন্টারে ডিভিশনপ্রাপ্ত বন্দির মর্যাদায় রাখা হয়েছে সাবেক এই প্রধানমন্ত্রীকে।

এর আগে খালেদা জিয়ার উন্নত চিকিৎসায় ঢাকা মেডিকেল (ঢামেক) কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে চার সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। ঢামেকের অর্থোপেডিকস বিভাগের অধ্যাপক মো. শামছুজ্জামানের নেতৃত্বে বোর্ডের অন্য সদস্যরা হলেন- অধ্যাপক মনসুর হাবীব (নিউরোলজি), অধ্যাপক টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিক্যাল মেডিসিন)।

এদিকে বিএনপি বারবার দাবি করে আসছে খালেদা জিয়া গুরুতর অসুস্থ। এখন তার শারীরিক অবস্থা আরও অবনতি হয়েছে। তার হাত-পা ও কোমরের ব্যথা আরও বেড়েছে। তাকে নির্জন, পরিত্যক্ত ও স্যাঁতস্যাঁতে অস্বাস্থ্যকর পরিবেশে রাখা হয়েছে। খালেদা জিয়াকে তার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে সুচিকিৎসা নিশ্চিতেরও দাবি জানিয়ে আসছে দলটি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here