সর্বোচ্চ আদালতের আদেশে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের আইনি বাধা কেটে যাওয়ায় নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৬ জুন এই নির্বাচন অনুষ্ঠিত হবে। রবিবার বিকাল ৩টায় আগারগাঁও নির্বাচন ভবনে এক বৈঠক শেষে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ এ কথা জানান।

এসময় তিনি আরো জানান, প্রার্থীরা আগামী ১৮ জুন থেকে নির্বাচনী প্রচারণা শুরু করতে পারবে। এর আগে নির্বাচনী প্রচারণা চালালে তা বিধি লঙ্ঘন হিসেবে গণ্য হবে।

এর আগে হাইকোর্ট আগামী ২৮ জুনের মধ্যে এই সিটি করপোরেশনের নির্বাচন করার জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দেয়। গত বৃহস্পতিবার আপিল বিভাগের সবুজ সংকেত পাওয়ার পর ওইদিন বিকালে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, শাহাদাত হোসেন চৌধুরী ও ইসি সচিবকে নিয়ে বৈঠক করেন সিইসি কে এম নুরুল হুদা। পরে ইসি সচিব কমিশনের অবস্থান সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

ইসি কর্মকর্তারা জানান, বাংলাদেশে সাধারণত রোজার মধ্যে কোনো নির্বাচন করা হয় না। ভোটগ্রহণ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ততা, বাস্তবতা ও ভোটের পরিবেশ বিবেচনায় অতীতে বড় কোনো সাধারণ বা উপনির্বাচন রোজায় করা হয়নি। যদিও রোজার মধ্যে নির্বাচন করতে কোনো আইনি বাধা নেই।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here