অভিষেক টেস্টের শুরুটা আশাপ্রদ কিছু হয়নি ক্রিকেটের এই বনেদি ফরমেটে খেলার জন্য সদ্য স্ট্যাটাস পাওয়া আয়ারল্যান্ডের। ঘরের মাঠে টস জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল তারা। মাঝে মধ্যে চেপেও ধরেছিল সফরকারীদের। কিন্তু তারপরও পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৩১০ রান তুলে ইনিংস ঘোষণা করে।

জবাবে আয়ারল্যান্ড তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে নিদারুণ ব্যাটিং বিপর্যয়ে পরে। ৭৩ রানেই হারিয়ে বসে ৮ উইকেট। সবশেষ কেভিন ও’ব্রায়েন ও গ্যারি উইলসনের দায়িত্বশীল ব্যাটিংয়ে শতরান পেরুতে সক্ষম হয় তারা। শেষ পর্যন্ত ৪৭.২ ওভারে ১৩০ রানে অলআউট হয় আয়ারল্যান্ড।

তাদের দিয়ে ফলোঅন করায় পাকিস্তান। উইলসনের ৩৩ রান ছাড়া দুই অঙ্কের কোটায় রান করেছেন আয়ারল্যান্ডের রানকিন (১৭), কেভিন ও’ব্রায়েন (৪০) ও পল স্টার্লিং (১৭)। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে পাকিস্তানের মোহাম্মদ আব্বাস ৪৪ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন। ৩১ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন শাদাব খান। মোহাম্মদ আমির নিয়েছেন ২টি উইকেট। অপর উইকেটটি নিয়েছেন ফাহিম আশরাফ।

১৮০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করতে নেমে দিন শেষে বিনা উইকেটে ৬৪ রান তুলেছে আয়ারল্যান্ড । এই ইনিংসে আইরিশরা ঘুরে দাঁড়াতে পারে কি না, সেটাই এখন দেখার বিষয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here