মাহে রমজানের পবিত্রতা রক্ষার আহ্বান জানিয়েছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মোহাম্মদ মতিউর রহমান। ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত বুধবার বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে র‌্যালি পূর্ব সমাবেশে তিনি এ আহ্বান জানান।

অধ্যক্ষ মতিউর রহমান বলেন, মাহে রমজানের পবিত্রতা রক্ষা করে সর্বোচ্চ সংযম ও এবাদত বন্দেগীর মাধ্যমে রোজা রাখা মুসলমানদের জন্য ফরজ।

তিনি বলেন, রমজানের পবিত্রতা রক্ষা করা আমাদের নৈতিক দায়িত্ব। আসুন আমরা দিনের বেলায় হোটেল, রেস্তোরাঁ বন্ধ রাখি, খাদ্যে ভেজাল মেশানো থেকে বিরত থাকি। কৃত্রিম সংকট ও দ্রব্যমূল্য বৃদ্ধি না করি।

ধর্মমন্ত্রী মাদক ব্যবহার থেকে বিরত থাকা, রাস্তাঘাট, ফুটপাতসহ সার্বিক পরিবেশ সুন্দর রাখা, যাকাত আদায় করা, গরিব, অসহায় মানুষকে বেশি করে সাহায্য সহযোগিতা করা, বিশেষ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সচেতন ও সতর্ক থাকা এবং পারস্পরিক সম্প্রীতি ও সহমর্মিতা বজায় রাখতে সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

পরে ধর্মমন্ত্রীর নেতৃত্বে বায়তুল মোকাররম থেকে র‌্যালি বের হয়। ধর্ম সচিব মো. আনিছুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মো. আফজালসহ ধর্ম মন্ত্রণালয়, ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন দপ্তর, সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন র‌্যালিতে।

রমজানের পবিত্রতা রক্ষার আহ্বান জানিয়ে প্ল্যাকার্ডসহ র‌্যালিতে অংশ নেন ধর্মপ্রাণ মুসল্লিরাও।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here