রাজকীয় বিয়ের আর মাত্র কয়েক দিন বাকি। প্রিন্স হ্যারি ও মেগান মার্কল ১৯ মে উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জেস চ্যাপেলে রাজকীয়ভাবে অনুষ্ঠিত হচ্ছে তাদের বিয়ে। টেলিভিশন ও সিনেমায় অভিনেত্রী মেগান মার্কল ব্রিটিশ রাজ পরিবারের সদস্য হতে যাচ্ছেন।

উইন্ডসর ক্যাসেলের মাঠ থেকে এক হাজার ২০০ জন সাধারণ মানুষ এই রাজকীয় বিয়ের সাক্ষী হতে পারবেন। আর লন্ডনের স্থানীয় সময় সকাল ৯টার মধ্যে বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হবে। প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল দুপুরে বিয়ের শপথ নেবেন। এক ঘণ্টার মধ্যে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

এদিকে রাজকীয় বিয়ের সবকিছুতে বিশেষ আয়োজন থাকবে না- এ তো হতে পারে না। নিজেদের সেরা নিয়ে তাই হাজির বিভিন্ন সংস্থাও। রাজপুত্রের জন্য গাড়ি, খাবার, এমনকি বিশেষ কনডমেরও আয়োজন করা হয়েছ। রাজকীয় বিয়ে উপলক্ষে তাদের বিশেষ কনডম লঞ্চ করেছে ক্রাউন জুয়েল ব্র্যান্ড।

গাড়ি ব্র্যান্ড দ্য মিনি তৈরি করেছে একটি স্পেশাল মিনি হ্যাচ গাড়ি। যা বিয়ের পর দান করা হবে হ্যারি-মেগানের পছন্দের কোনো স্বেচ্ছাসেবী সংস্থাকে। গাড়ির ছাদ ডিজাইন করা হয়েছে ব্রিটিশ ও মার্কিন পতাকার আদলে। তাতে লেখা রয়েছে, ‘মেগান হ্যারিকে ভালোবাসেন’।

বিয়ে উপলক্ষে রয়্যাল ট্যুর প্যাকেজও লঞ্চ করেছে একটি ট্যুরিজম সংস্থা। আট দিনের এই ট্যুরে ঘুরে দেখানো হবে ব্রিটিশ রাজবাড়ির প্রতিটি কোনা। যার জন্য খরচ পড়বে ১৭ লাখ পাউন্ড। এ ছাড়া মার্কিন চ্যানেল লাইফটাইম তৈরি করেছে একটি সিনেমা, যার নাম ‘হোয়েন হ্যারি মেট মেগান: অ্যা রয়্যাল রোমান্স’।

রয়েছে বিশেষ খাবারেরও ব্যবস্থা। ১৯ মে উইন্ডসর ক্যাসেলে আয়োজিত ভোজসভায় ৬০০ অতিথিকে আপ্যায়ন করতে সুশি রেস্তোরাঁ ইতসু তৈরি করেছে স্পেশাল হ্যারি মেট মেগান লাঞ্চ বক্স। যাতে রয়েছে স্যামন, ইয়েলোফিন টুনা নিগ্রি, অ্যাভোকাডো, শ্রেডেড গাজর, গ্রিন বিনস, ফ্রেশ মিন্ট মাকি, হোয়াইট জিঞ্জার ও সয়া সস। উইন্ডসর ক্যাসেল কিচেনের প্রধান শেফ মার্ক ফ্লানাগান, প্যাস্ট্রি শেফ ক্লেয়ার ট্যাক ও প্যাস্ট্রি শেফ সেলউইন স্টোবি খাবারের দায়িত্বে রয়েছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here