লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা সত্যিই বদলে দিয়েছে তাদের জীবন। তাই আজ ব্যস্ততা তাদের দেয় না অবসর। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এই প্রতিযোগিতা শুরু হয় ২০০৫ সাল থেকে। শুধু সুন্দর মুখ নয়, একটি মেয়ে আরো অনেক কিছু পারে। দেখা-অদেখা সবটা মিলিয়ে হয়ে ওঠে অনন্য। কিন্তু যারা সেরা সুন্দরী নির্বাচিত হয়েছেন, তারা এখন কেমন আছেন? কী করছেন?

শানারৈ দেবী শানু
শানারৈ দেবী শানু

প্রথম আসর (শানারৈ দেবী শানু)
২০০৫ সালের এ প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় যাত্রা শুরু করেন শানারৈ দেবী শানু। ওই বছর চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই তিনি অভিনয়ে রেখে চলেছেন সফলতার স্বাক্ষর। বর্তমানে শানু ধারাবাহিক ও খণ্ড নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত। আসরের প্রথম ও দ্বিতীয় রানার আপ নাবিলা হাসান ও পিংকি অবশ্য মিডিয়ার আড়ালে।

জাকিয়া বারী মম
জাকিয়া বারী মম

দ্বিতীয় আসর (জাকিয়া বারী মম)
প্রথমবার প্রচুর জনপ্রিয়তা পাওয়ায় ২০০৬ সালে হয় লাক্স-চ্যানেল আই সুপারস্টারের দ্বিতীয় আসর। এতে বিজয়ীর মুকুট পরেন জাকিয়া বারী মম। চ্যাম্পিয়ন হওয়ার পর পরই তিনি অভিনয় করেন ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে। হুমায়ূন আহমেদের লেখা উপন্যাস অবলম্বনে ছবিটি পরিচালনা করেন তৌকীর আহমেদ। আর ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্রেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন মম। বর্তমানে চলচ্চিত্র ও টিভি মিডিয়ায় সমানতালে কাজ করে যাচ্ছেন তিনি।

আসরের প্রথম ও দ্বিতীয় রানার আপ বিন্দু ও বাঁধনও টিভি মিডিয়ায় দাপটের সঙ্গে কাজ করেছেন। শাকিব খানের নায়িকা হিসেবে বড়পর্দায় বিন্দুর অভিষেক হয়। কিন্তু বিয়ের পর মিডিয়ার আড়ালে চলে যান এই অভিনেত্রী। বাঁধন সম্প্রতি চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। ‘দহন’ নামের ছবিটিতে তার বিপরীতে দেখা যাবে সিয়াম আহমেদ ও পূজা চেরিকে।

ওই আসরেরই আরও দুই আলোচিত মুখ রুমানা মালিক মুনমুন ও অপর্ণা ঘোষ। মুনমুন জনপ্রিয়তা পেয়েছেন উপস্থাপনার মাধ্যমে আর অপর্ণা টিভি নাটক ও চলচ্চিত্রে প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন।

বিদ্যা সিনহা মিম
বিদ্যা সিনহা মিম

তৃতীয় আসর (বিদ্যা সিনহা মিম)
২০০৭ সালের প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হন বিদ্যা সিনহা মিম। জনপ্রিয় নির্মাতা হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘আমার আছে জল’ ছবিতে অভিনয় করেন। প্রথম ছবিতেই জয় করেন দর্শক হৃদয়। এর পর মিম ব্যস্ত হয়ে পড়েন নাটক ও বিজ্ঞাপন নিয়ে। যদিও বর্তমানে বড়পর্দার নায়িকা হিসেবেই তার দাপট। ‘জোনাকীর আলো’ ছবিতে অনবদ্য অভিনয়ের স্বীকৃতিস্বরূপ মিম অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

আসরের প্রথম ও দ্বিতীয় রানার আপ আলভী ও ফারিয়াও ছোটপর্দায় নিয়মিত অভিনয় করেছেন। ফারিয়া বর্তমানে মালয়েশিয়ায় পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকায় শোবিজে খুব কম দেখা যাচ্ছে। আলভী নিয়মিতই টিভি নাটকে অভিনয় করছেন।

ইশরাত জাহান চৈতী
ইশরাত জাহান চৈতী

চতুর্থ আসর (ইশরাত জাহান চৈতী)
২০০৮ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার হন ইশরাত জাহান চৈতী। তিনি অভিনয় করেন বিশিষ্ট কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের জনপ্রিয় উপন্যাস অবলম্বনে নির্মিত ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘মধুমতি’তে। প্রথম ছবিতে অভিনয় করে দর্শকপ্রিয়তা অর্জন করেন। বর্তমানে অভিনয় করছেন নাটক ও টেলিছবিতে। অবশ্য প্রথম ও দ্বিতীয় রানার আপ সৈয়দা উম্মে তাজ্জি ও রেবেকা সুলতানা দীপা মিডিয়ার আড়ালে চলে গেছেন।

মেহজাবিন চৌধুরী
মেহজাবিন চৌধুরী

পঞ্চম আসর (মেহজাবিন চৌধুরী)
এ আসরে চ্যাম্পিয়ন হন মেহজাবিন চৌধুরী। বর্তমানে শোবিজের অন্যতম আলোচিত মুখ তিনি। প্রথম ও দ্বিতীয় রানার আপ মৌনতা খান ঈশানা ও সাদিকা পারভীন স্বর্ণাও নিয়মিত অভিনয় করে যাচ্ছেন টিভি নাটকে। এ আসরের শীর্ষ পাঁচে থাকা অর্ষা ও ঊর্মিলাও ছোটপর্দার পরিচিত মুখ।

মাহবুবা ইসলাম রাখী
মাহবুবা ইসলাম রাখী

ষষ্ঠ আসর (মাহবুবা ইসলাম রাখী)
মাহবুবা ইসলাম রাখী ২০১০ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টারের মুকুট অর্জন করেন। অল্প কিছু নাটক ও বিজ্ঞাপনে কাজ করেই দর্শকপ্রিয়তা পান। বর্তমানে তিনি পড়াশোনার জন্য দেশের বাইরে রয়েছেন। আসরের প্রথম ও দ্বিতীয় রানার আপ মৌসুমী হামিদ ও মেহরিন ইসলাম নি টিভি মিডিয়ার পরিচিত মুখ। এ ছাড়া শীর্ষ পাঁচে থাকা টয়াও মিডিয়ার আলোচিত নাম। গ্রামীণফোনসহ বেশ কিছু পণ্যের মডেল হয়ে তিনি আলোচিত হয়েছেন।

সামিয়া সাঈদ
সামিয়া সাঈদ

সপ্তম আসর (সামিয়া সাঈদ)
এক বছর গ্যাপ দিয়ে প্রতিযোগিতার সপ্তম আসর বসে ২০১২ সালে। এতে চ্যাম্পিয়ন হন সামিয়া সাঈদ। তিনিও ধারাবাহিক ও খণ্ড নাটকে অভিনয় করছেন সমানতালে। আর প্রথম ও দ্বিতীয় রানার আপ হন প্রসূন আজাদ ও সামিহা খান। এর মধ্যে প্রসূন নিয়মিত হলেও সামিহাকে মিডিয়ায় খুব একটা দেখা যায় না।

নাদিয়া আফরিন মীম
নাদিয়া আফরিন মীম

অষ্টম আসর (নাদিয়া আফরিন মীম)
২০১৪ সালে হয় প্রতিযোগিতার অষ্টম আসর। বিজয়ী হন নাদিয়া আফরিন মীম। বর্তমানে ধারাবাহিক ও খণ্ড নাটকে তিনি অভিনয় করছেন নিয়মিত। আসরের প্রথম ও দ্বিতীয় রানার আপ নাজিফা তুষি ও নীলাঞ্জনা নীলা বিজ্ঞাপনের মডেল হওয়ার পাশাপাশি অভিনয় করেছেন বড়পর্দায়।

মিম মানতাসা
মিম মানতাসা

সর্বশেষ আসর (মিম মানতাসা)
চার বছর বিরতির পর ‘দেখিয়ে দাও অদেখা তোমায়’ ক্যাম্পেইনে অনুষ্ঠিত লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০১৮। এতে চ্যাম্পিয়ন হয়েছেন পাবনার মেয়ে মিম মানতাসা। নিজের প্রথম নাটকে সহশিল্পী হিসেবে তিনি পাচ্ছেন গায়ক ও অভিনয়শিল্পী তাহসানকে। শিগগিরই এ নাটকের শুটিং শুরু হবে। আসরের প্রথম ও দ্বিতীয় রানার আপ সারওয়ার আজাদ বৃষ্টি ও সামিয়া অথৈর ইচ্ছাও অভিনয়ের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here