দারুণ স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ও রবার্তো ফিরমিনো। পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের সৌভাগ্য যে দুজনেই রয়েছে তারে দলে। রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের শুরুর একাদশে থাকার সার্মথ্য রয়েছে দুজনেরই। তাই ব্রাজিল কোচ আনের লিওনার্দো বাচ্চি (তিতে) সেরা একাদশ বাছাই করতে গিয়ে মধুর সমস্যা পড়বেন। ২১ বছরের জেসুস নাকি ২৬ বছরের ফিরমিনোকে সেরা একাদশে রাখবেন এ নিয়েই দ্বন্দ্বে পড়ে যাবেন ব্রাজিল কোচ। ব্রাজিল দল বাছাই নিয়ে এমন মন্তব্যই করেছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা।

তবে ফুটবল গুরু তিতে অবশ্য জেসুস ও ফিরমিনোর মধ্যে কাকে ম্যাচের শুরু থেকে খেলার সুযোগ করে দিবেন এনিয়ে মোটেই চিন্তিত নন। সেলেসাও শিবিরের বিশ্বকাপ চূড়ান্ত ল ঘোষণার সময়ই সেই আভাস দিয়ে দিয়ে রেখেছেন। বিশ্বকাপের শুরুর একাদশে ফিরমিনোর চেয়ে ১৫ আন্তর্জাতিক ম্যাচে রেকর্ড ৯ গোল করা ২১ বছরের জেসুসকেই রাখতেই চাইছেন ৫৬ বছরের সাবেক এই ডিফেন্সিভ মিডফিল্ডার। তবে গার্দিওলা দল নির্বাচনের বিতর্কে নিরপেক্ষ থাকতে চান। তাই স্প্যানিশ এই সফল কোচ বলেন, ‘ব্রাজিলের সৌভাগ্য বলতে হবে। জেসুস ও ফিরমিনোর মতো দুজন অবিশ্বাস্য ফরোয়ার্ড রয়েছে তারে দলে। শুরুর একাদশের হয়ে খেলার গুণ রয়েছে দুজনেরই।’

কোচ তিতে জেসুসের দেশের হয়ে আন্তর্জাতিক ফুটবলে সাফল্যকে বিবেচনায় নিতে চাইছেন। তবে ক্লাব ফুটবলে তার পারফরম্যান্সও চোখে পড়ার মতো। জেসুস প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন সিটির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় গোল পেয়েছেন ১৭টি। ফিরমিনো ২০১৬ সালের পর দেশের হয়ে গোলের দেখা পাননি। এই বিষয়টি হয়তো দাগ কেটেছে তিতের মনে। তবে চলতি মৌসুমে ২৭ গোল করে লিভারপুলকে পৌঁছে দিয়েছেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। দ্য রেড শিবিরকে চতুর্থ স্থানে রেখে শেষ করেন লিগ মৌসুম। ফিরমিনোর ক্লাব পারফরম্যান্সটা মনে ধরেছে গার্দিওলার।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here