ষষ্ঠ আন্তর্জাতিক হিফজুল কুরআন ও ক্বিরাত প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকবেন দেশের প্রখ্যাত ক্কারি শাইখ আহমাদ বিন ইউসুফ আল আযহারী। দায়িত্ব পালনের জন্য তিনি তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ানের আমন্ত্রণে রাষ্ট্রীয় অতিথি হিসেবে তিনি তুরস্কে গেছেন। বাংলাদেশের কোনো ক্বারি হিসেবে এই প্রথম তিনি তুর্কি প্রেসিডেন্টের আমন্ত্রিত মেহমান হলেন।

শুক্রবার সকাল ৫টায় আহমাদ বিন ইউসুফ আল আযহারী ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। আগামী ২১ মে তিনি তুরস্ক থেকে মরক্কো যাবেন। সেখানে রাজকীয় মসজিদে তারাবির নামাজে ইমামতি করবেন।

আহমাদ বিন ইউসুফ আল আযহারী বাংলাদেশের বিশুদ্ধ কুরআন তিলাওয়াত ও ক্বিরাতের পথপ্রদর্শক শাইখুল কুররা হজরত মাওলানা ক্বারি মুহাম্মাদ ইউসুফের ছেলে।

এই আন্তর্জাতিক হিফজুল কুরআন ও ক্বিরাত প্রতিযোগিতায় বিচারক হিসেবে হজরত মাওলানা ক্বারি মুহাম্মাদ ইউসুফেরও দাওয়াত ছিল। তার ইন্তেকালের কারণে পিতা-পুত্র একই প্রতিযোগিতার বিচারক হওয়া থেকে বঞ্চিত হতে হয়েছে।

প্রতিযোগিতার সমাপনী দিনে বিচারকদের সম্মাননা এবং প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তায়িপ এরদোয়ান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here