পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু। ঢাকা কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে এসব টিকিট বিক্রি হবে ৬ জুন পর্যন্ত। এ ছাড়া ৯ থেকে ১৩ জুন পর্যন্ত বিক্রি হবে ফিরতি অগ্রিম টিকিট। প্রথম দিন ১১ জুনের, ৩ জুন ১২ জুনের, ৪ জুন ১৩ জুনের, ৫ জুন ১৪ জুনের এবং ৬ জুন দেয়া হবে ১৫ জুনের ট্রেনের টিকিট। চলতি সপ্তাহেই রেল ভবনে অগ্রিম টিকিট বিক্রির এ ঘোষণা দেয়া হবে বলে রেল ভবনের বিশেষ সূত্র জানিয়েছে।

সূত্র আরও জানায়, বৃষ্টিপাতে দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকার আশঙ্কা ও মহাসড়কে ভয়াবহ যানজটের কারণে ট্রেনের ওপর এবার বাড়তি চাপ পড়বে। আন্তঃনগর ট্রেনে ২২ হাজারসহ মেইল-লোকাল মিলিয়ে প্রতিদিন প্রায় ৫৬ হাজার টিকিট বিক্রির পরিকল্পনা নেয়া হয়েছে। বছরের অন্য সময় দিনে ২৫ থেকে ৩০ হাজার টিকিট বিক্রি হয়।

কমলাপুর রেলস্টেশন সূত্রে জানা যায়, এ টেশন থেকে যে ৩১টি আন্তঃনগর ট্রেন চলে তার টিকিটসংখ্যা ২২ হাজার ১২২টি। এ টিকিটের ৬৫ শতাংশ কাউন্টার থেকে বিক্রি হয়। একজন যাত্রী সর্বোচ্চ চারটি করে নিতে পারেন।

রেল মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, এবার ঈদের সময়ে সারা দেশে প্রতিদিন ২ লাখ ৭০ হাজার যাত্রী পরিবহন করবে রেল। চলবে সাত জোড়া বিশেষ ট্রেন। ঈদের ৫ দিন আগে থেকে বিশেষ ট্রেন চলাচল শুরু হবে।

রেলওয়ে মহাপরিচালক মো. আমজাদ হোসেন জানান, প্রতি ঈদেই অতিরিক্ত যাত্রী বহন ও সেবা বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়। এই ধারাবাহিকতায় এবার অগ্রিম টিকিট দেয়া হবে। ঈদ উপলক্ষে চলমান কাউন্টারের সঙ্গে অতিরিক্ত কাউন্টার থেকেও অগ্রিম টিকিট বিক্রি হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, আইন ও বিধি মোতাবেক টিকিট বিক্রি করা হবে বলেও জানান তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here