হাঁটুর ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ মে আসন্ন চ্যারিটি টি-২০ ম্যাচে বিশ্ব একাদশের হয়ে না খেলার কথা জানিয়েছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। কিন্তু ২৪ ঘণ্টা সময় পার না হতেই নিজের মত পরিবর্তন করলেন আফ্রিদি। ইনজুরি থাকলেও সর্তকতার সাথেই বিশ্ব একাদশের হয়ে খেলার কথা জানালেন তিনি।

নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে আফ্রিদি বলেন, ‘বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমি খেলব। আমি মুসলমান এবং ক্রিকেটার হিসেবে এ ধরনের ম্যাচকে সমর্থন করি। চিকিৎসকের দেয়া পুনর্বাসনের পরিকল্পনা মেনে চললে আমি শতভাগ সুস্থ থাকবো। আমার শক্তি অনুযায়ী সৃষ্টিকর্তা আমাকে পরামর্শ দিয়েছেন। তাই ৩১ মে হোম অব ক্রিকেটে আমি খেলবো।’

হাঁটুতে সমস্যা থাকায় গতকাল দুবাইয়ে চিকিৎসকের শরণাপন্ন হন আফ্রিদি। চিকিৎসক তাকে জানান, পুরোপুরি সুস্থ হতে ৩ থেকে ৪ সপ্তাহ সময় লাগবে তার। নিজ টুইটার অ্যাকাউন্টে এমনটাই জানিয়েছিলেন আফ্রিদি।

টুইটারে আফ্রিদি বলেছিলেন, ‘দুবাইতে ডাক্তার দেখালাম। আমার হাঁটু পুরোপুরি ভালো অবস্থায় নেই। খেলার জন্য পুরোপুরি সেরে উঠতে আরো ৩ থেকে ৪ সপ্তাহ সময় লাগবে। আশা করছি ৩ থেকে ৪ সপ্তাহের মধ্যে পুরো ফিটনেস ফিরে পাব। আমার জন্য দোয়া করবেন।’

বিশ্ব একাদশের হয়ে না খেলার কথা জানানোর ২৪ ঘণ্টা আগেই আবারো টুইট করেন আফ্রিদি এবং চ্যারিটি ম্যাচে খেলার জন্য নিজের মত পরিবর্তন করেন তিনি।
এদিকে, ব্যক্তিগত কারণে বিশ্ব একাদশের দল থেকে বেশ আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। সাকিবের পরিবর্তে বিশ্ব একাদশে সুযোগ পান নেপালের স্পিনার সন্দীপ লামিচান।

গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দু’টি ক্রিকেট স্টেডিয়াম। ধ্বংসস্তুপে পরিণত হওয়া স্টেডিয়াম দু’টি সংস্কারের জন্য তহবিল গঠনের লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে বিশ্ব একাদশের একটি চ্যারিটি ম্যাচের আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে আইসিসি, মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here