স্মরণীয় হলো না অভিষেক পর্ব। দুই গোল হজম, সঙ্গে পয়েন্ট খোয়ানো। মনটা ভালো নেই জিানপুত্র লুকা জিদানের।

শনিবার রাতে রিয়ালের হয়ে অভিষেক ম্যাচ খেলতে নেমেছিলেন কোচ জিদানের পুত্র লুকা। শুরুতে তার পারফরম্যান্স ছিল সন্তোষজনক। তবে ম্যাচের শেষের দিকে অনভিজ্ঞতা স্পষ্ট হয়। ১৫ মিনিটের ব্যবধানে দুই গোল হজম করেন। লা লিগায় মৌসুমে নিজেরে শেষ ম্যাচে ভিয়ারিয়ালের সঙ্গে ২-২ গোলে ড্র করে রিয়াল মাদ্রিদ।

আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। শিরোপা ধরে রাখার সঙ্গে রেকর্ড গড়ার লক্ষ্য রিয়ালের। তাই দলের নিয়মিত গোলরক্ষক কেইলুর নাভাসকে এদিন বিশ্রাম দেয়া হয়। বিস্ময় জাগিয়ে অভিষেক হয় লুকার। গ্যারেথ বেল ও রোনালদো প্রথমার্ধে দলকে এগিয়ে নেন। জয়ের স্বপ্ন জাগিয়ে তোলেন। ম্যাচটিতে জিততে পারলে এবার দ্বিতীয় হয়ে মৌসুম শেষ করার সম্ভাবনা থাকত। কিন্তু সেটি হলো না। এবার তৃতীয় স্থানে থেকে লিগের লড়াইয়ে ইতি টানল গতবারের চ্যাম্পিয়নরা।

এদিকে ঘরের মাঠে ড্র দিয়ে মৌসুম শেষ করে ভিয়ারিয়াল। লিগে পঞ্চম স্থানে থেকে আগামী মৌসুমে ইউরোপা লিগের টিকিট নিশ্চিত করে। শীর্ষে চারে তেমন কোনো হেরফের নেই। বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ শীর্ষ দুটি স্থানে আছে। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের প্লে-অফের টিকিট নিশ্চিত হয়েছে চতুর্থ স্থানে থাকা ভ্যালেন্সিয়ার।

ভিয়ারিয়ালের মাঠে খেলা ১১ মিনিটে রিয়াল মাদ্রিদকে লিড এনে দেন গ্যারেথ বেল। খেলার ৩২ মিনিটে মার্সেলোর ক্রস থেকে পাওয়া বল হেড করে জালে জড়িয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তাতে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লস ব্লাঙ্কোসরা। তবে ম্যাচের ৭০ মিনিটে মার্টিনেজ একটি গোল শোধ করে দেন। ৮৫ মিনিটে কাস্তিলেজো লুকা জিদানকে একা পেয়ে পরাস্ত করেন। তাতে সমতায় ফেরে স্বাগতিকরা। আর গোল না হওয়ায় ড্র নিয়ে মাঠ ছাড়ে তারা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here