বিশ্ব ক্রিকেটের গুরুত্বপূর্ণ খবরাখবর, স্কোর আপডেট জানার অন্যতম এক মাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর। এই সাইটটিতে ক্রিকেট সংক্রান্ত বিভিন্ন খবর, নিবন্ধ, লাইভ সংযোগ, ব্লগিং, স্কোরকার্ড, স্ট্যাটগুরু নামক ঐতিহাসিক ম্যাচ ও অষ্টাদশ শতক থেকে বর্তমানকালের পর্যন্ত খেলোয়াড়দের পরিসংখ্যান প্রদর্শিত হয়। জনপ্রিয় এই সাইটটির ২৫ বছর পূর্তিতে ক্রিকেটারদের সেরা একাদশ বাছাইয়ের পরিকল্পনা গ্রহণ করেছে প্রতিষ্ঠানটি।

১৯৯৩ সালের মার্চ থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত যারা নিয়মিত ক্রিকেট খেলেছে তাদের মধ্য থেকেই বাছাই করা হবে সেরা একাদশ। বাংলাদেশের পক্ষ থেকে এতে একমাত্র সাকিব আল হাসানই জায়গা পেয়েছেন।

সাকিবকে অলরাউন্ডার ক্যাটাগরিতে রাখা হয়েছে। তাকে সেরা একাদশের ভিতর নিয়ে আসতে প্রয়োজন এখনো ৫ হাজার ভোট। তাই এখনই সুযোগ সাকিবকে ক্রিকইনফোর সেরা একাদশে এনে বাংলাদেশের নাম তুলে ধরার। আগামী ৫ জুন পর্যন্ত অনলাইনে ভোট দেয়ার সুযোগ থাকছে।

ভোট দিন এই লিঙ্কে http://www.espncricinfo.com/25/content/story/1145214.html

ইএসপিএন ক্রিকইনফোর সংক্ষিপ্ত তালিকায় আছেন –

ব্যাটসম্যান: এবি ডি ভিলিয়ার্স, এডাম গিলক্রিস্ট (উইকেট কিপার), অরবিন্দ ডি সিলভা, ব্রেনডন ম্যাককালাম (উইকেট কিপার), ব্রায়ান লারা, ক্রিস গেইল, হাসিম আমলা, ইনজামাম-উল-হক, কুমার সাঙ্গাকারা (উইকেট কিপার), মাহেলা জয়াবর্ধনে, মার্ক ওয়াহ, মাইকেল বেভান, মোহাম্মদ ইউসুফ, এম এস ধোনি (উইকেট কিপার), মাইকেল হাসি, রাহুল দ্রাবিড়, রিকি পন্টিং, সাঈদ আনোয়ার, শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, তিলকারত্নে দিলশান, বিরাট কোহলি, বিরেন্দ্র শেহবাগ ও যুবরাজ সিং।

অলরাউন্ডার: সাকিব আল হাসান, আব্দুর রাজ্জাক, অ্যান্ড্রু ফ্রিন্টফ, ক্রিস কেয়ার্নস, জ্যাক ক্যালিস, শোয়েব মালিক, ল্যান্স ক্লুজনার, সানাথ জয়সুরিয়া, শহীদ অফ্রিদি, শেন ওয়াটসন ও শন পলক।

বোলার : অ্যালান ডোনাল্ড, অনিল কুম্বলে, ব্রেট লি, চামিন্দা ভাস, কার্টলি আমব্রোস, ডেল স্টেইন, ড্যানিয়েল ভেট্টরি, গ্লেন ম্যাকগ্রা, ল্যাসিথ মালিঙ্গা, মাখায়া এনটিনি, মিশেল জনসন, মুত্তিয়া মুরালিধরন, সাঈদ আজমল, সাকলাঈন মুসতাক, শেইন বন্ড, শেন ওয়ার্ন, শোয়েব আখতার, ওয়াসিম আখতার ও ওয়াকার ইউনুস।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here