বলিউড সুপারস্টার সালমান খানের বহুল আলোচিত ‘রেস থ্রি’ ছবিতে গান করেছেন বাংলদেশের শিল্পী আলী জ্যাকো। ছবিটি আগামী ঈদে মুক্তি পাবে বলে জানা গেছে। ছবির ট্রেলারের শেষে কলাকুশলীদের তালিকায় আলী জ্যাকোর নামও স্থান পেয়েছে।

জানা গেছে, সালমান খান গত সেপ্টেম্বরে লন্ডনে গেলে কথা হয় আলী জ্যাকোর সঙ্গে। এ সময় জ্যাকোর সাতটি ইংরেজি গান পছন্দ করে নিয়ে আসেন সুপারস্টার। সেখান থেকে ‘আই ফাউন্ড লাভ’ গানের হিন্দি সংস্করণ করে ‘রেস থ্রি’তে ব্যবহার করা হয়েছে। গানটির কথা ও সুর জ্যাকোর নিজের করা। তবে নতুনভাবে করা হিন্দি গানে কে কণ্ঠ দিয়েছেন তা রাখা হয়েছে চমক হিসেবেই।

পাশ্চাত্য সঙ্গীতে এখন পরিচিত নাম বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্যের বাসিন্দা আলী জ্যাকো। যার জন্ম লন্ডনে হলেও শৈশবের বেশ কিছুটা সময় কেটেছে সিলেটের ছাতকে। মাত্র ১৬ বছর বয়সে শুরু করেন বক্সিং প্রশিক্ষণ। ২০০২ সালে পেশাদার কিক বক্সিং থেকে অবসর নেওয়ার আগ পর্যন্ত পাঁচবার অর্জন করেন বিশ্ব চ্যাম্পিয়নের খেতাব। বক্সিংয়ের পাশাপাশি সঙ্গীত জগতেও খ্যাতি অর্জন করেছেন তিনি।

তার রয়েছে আরও গুণ। ১৭ বছর বয়সেই আলী জ্যাকো পূর্ব লন্ডনে ফ্যাশন ডিজাইন এবং পোশাক কারখানা পরিচালনা করতেন। এরপর বক্সার হিসেবে পরিচিতি অর্জনের পর প্রতিষ্ঠা করেন নিজস্ব মিডিয়া কোম্পানি জ্যাকো টিভি। এ প্রতিষ্ঠান স্কাই ও চ্যানেল ফাইভের হয়ে বিভিন্ন বক্সিং প্রতিযোগিতার ভিডিও ধারণের পাশাপাশি বক্সারদের নিয়ে নানা তথ্যচিত্র নির্মাণ করে প্রচারের ব্যবস্থা করে। বক্সিংয়ের পাশাপাশি শখের বশেই সঙ্গীতাঙ্গনে প্রবেশ করেন সিলেটের আলী জ্যাকো।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here