নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফের মাথায় খসে পড়লো হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সিলিং। গতকাল দুপুর ২টার দিকে ম্যাজিস্ট্রেট কোর্টের এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। কোর্টের কর্মকর্তা সেলিম মুন্সি জিডিটি করেন বলে বিমানবন্দর থানা সূত্র জানায়। পরে পুলিশ তদন্তে এসে প্রকৌশল বিভাগের বিভিন্ন কর্মচারীকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন।

থানার ডায়েরিতে উল্লেখ করা হয়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যাজিস্ট্রেট কোর্টের অফিস কক্ষের দুবছরের পুরাতন সিলিং ফ্যান মেরামত করার জন্য বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে (বেবিচক) বার বার তাগিদসহ বিমানবন্দরের পরিচালককে অনুরোধ করা হয়। প্রায় একবছর আগে পরিচালক (হশাআবি) সহ-নির্বাহী প্রকৌশলী পরিদর্শন করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। বেবিচকের সদস্য (পরিকল্পনা ও পরিচালনা) মোস্তাফিজুর রহমানও পরির্দশন করে এ অবস্থা দেখেছেন। কিন্তু এখন পর্যন্ত এ অফিসের সিলিংসহ ইলেকট্রিক কাজ করা হয়নি।

গতকাল আনুমানিক দুপুর ২টার দিকে ৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহমান বিমানবন্দরের ম্যাজিস্ট্রেট আদালতে এলে সিলিং খুলে পড়ে। তিনি তাৎক্ষণিক সরে যাওয়ায় অল্পের জন্য রক্ষা পান। পরে ওই সিলিংটি লাগানোর সময় অপর একটি খুলে আদালতের বিচারকের মাথায় পড়ে। সিলিংটি খাড়াভাবে পড়লে তিনি গুরুতর আহত হতে পারতেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ জানান, প্রায় সময়ই সিলিং খুলে পড়ার ঘটনা ঘটছে। তাই এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষকে দীর্ঘদিন ধরে তাগিদও দেওয়া হচ্ছিল। কিন্তু অদৃশ্য কারণে মেরামতের কাজটি হচ্ছে না।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here