গতবারের চ্যাম্পিয়ন আলেকজান্ডার জভেরেভকে ধরাশায়ী করে রোম মাস্টার্স শিরোপা জিতেছেন স্পেনের রাফায়েল নাদাল। মেয়েদের এককে সিমোনা হ্যালেপকে হতাশ করে শিরোপা ধরে রেখেছেন এলিনা সোভিতোলিনা।

ফাইনালের প্রথম সেট ৬-১ গেমে জিতে এগিয়ে যান নাদাল। কিন্তু দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান জার্মান প্রতিপক্ষ। ৬-১ ব্যবধানে জিতে সমতায় ফেরেন র‌্যাঙ্কিং-র তৃতীয় সেরা জভেরেভ। তৃতীয় সেটে ৬-৩ গেমে জিতে মাথার ওপর শিরোপা উঁচিয়ে ধরেন ১৬ গ্র্যান্ড স্ল্যামের মালিক।

এটি তার ক্যারিয়ারের ৭৮তম এটিপি ট্যুর শিরোপা। সুবাদে জন ম্যাকনরয়কে টপকে টেনিসের উন্মুক্ত যুগে পুরুষদের সর্বাধিক শিরোপা জয়ের তালিকায় চতুর্থ স্থানে উঠে গেছেন নাদাল। রোমে চ্যাম্পিয়ন হওয়ায় ফ্রেঞ্চ ওপেন কোর্টে গড়ানোর আগেই রজার ফেদেরারের কাছ থেকে র‌্যাঙ্কিং-র শীর্ষ স্থানটা ফিরে পাচ্ছেন নাদাল। ক্লে-কোর্টের চার টুর্নামেন্টের মধ্যে তিনটি শিরোপা জিতে ফেবারিট হিসেবে ১১তম লাল দুর্গের শিরোপা জয়ের মিশনে যাচ্ছেন র‌্যাঙ্কিং-র এই দ্বিতীয় সেরা তারকা।

র‌্যাঙ্কিং-র নাম্বার ওয়ান তারকা সিমোনা হ্যালেপ হতাশ করেছেন ভক্ত সমর্থকদের। রোমানিয়ান এই মেগাস্টারকে ৬-০ ও ৬-৪ গেমে হারিয়ে মেয়েদের এককের শিরোপা ছিনিয়ে নিয়েছেন ইউক্রেনের এলিনা সোভিতোলিনা। র‌্যাঙ্কিং-র চতুর্থ সেরা সোভিতোলিনা এনিয়ে টানা দ্বিতীয় বারের মতো জিতলেন ইতালিয়ান ট্রফি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here