কোনো আন্তর্জাতিক ম্যাচ নয়। ব্যাটসম্যান বা বোলারও নামজাদা কেউ নন। নিতান্ত পাড়ার ক্রিকেট। কিন্তু ক্রিকেট তো! তার মানেই নিয়মের একটা ব্যাপার আছে। আর সেটা তো আইসিসিকেই দেখতে হবে। কিন্তু ব্যাপারটা ঠিক কী?

সোশ্যাল মিডিয়ায় আইসিসি একটি ভিডিও পোস্ট করেছে বুধবার (২৩ মে)। তাতে দেখা যাচ্ছে, ব্যাটসম্যান ব্যাট চালালেন। বল ব্যাটে লাগল। কিছু দূর গিয়ে সেই বল ব্যাটসম্যানের পায়ের তলা দিয়ে গিয়ে লাগল স্টাম্পে। উইকেটে লাগামাত্র ফিল্ডিং টিম আউটের আবেদন করে চেঁচামেচি শুরু করল বটে।

কিন্তু ব্যাটসম্যান নাছোড়বান্দা, কোনওভাবেই এটা মেনে নিতে পারেননি। শেষমেশ বিচার গড়াল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার (আইসিস) কোর্টে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা সিদ্ধান্ত জানাল, ক্লিন বোল্ড।

আইসিসি সেই ভিডিও পোস্ট করে লিখল, ‘হামজা নামের এক ক্রিকেট সমর্থক এটা আউট কিনা জানতে চেয়েছেন। ব্যাটসম্যানের দুর্ভাগ্য, ৩২.১ ধারায় এটা পরিষ্কার আউট।’

আইসিসির নিয়মে ৩২.১ ধারা অনুযায়ী, বল ব্যাটসম্যানের ব্যাট বা শরীর ছুঁয়ে উইকেটে লাগলে সেটা আউট। যদি আম্পায়ার ওই ডেলিভারিকে নো বল ঘোষণা না করেন।

তবে হামজা কোথা থেকে ওই পোস্টটি করেন তা জানা যায়নি। সোশ্যাল সাইটে কেউ কেউ বলছেন, পাকিস্তানের উত্তর পার্বত্য অঞ্চল থেকে এই ভিডিওটি পোস্ট করা হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here