শরণার্থী শিশুদের যাওয়ার কোনো জায়গায় নেই উল্লেখ করে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া বলেন, শরণার্থী শিশুদের দায়িত্ব পুরো পৃথিবীকে নিতে হবে। আমাদের নিজেদের শিশুদের মতো এই শিশুদের দেখুন।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার লো মেরিডিয়ান হোটেলে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি সীমা সেন গুপ্ত, ইউনিসেফ বাংলাদেশের কমিউনিকেশনস চিফ জ্যঁ জ্যাক সিমনও বক্তব্য দেন।

এসময় তিনি আরও বলেন, শরণার্থী শিবিরে ঝুঁকির মুখে থাকা রোহিঙ্গা শিশু ও নারীদের সহায়তার এগিয়ে আসতে হবে সবাইকে। যে মানবিকতা সারা বিশ্বের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন। হৃদয় খুলে দিন। আপনারা মনে সহমর্মিতা আনুন।

রোহিঙ্গা শিশুদের চিত্রকর্ম আঁকা নিয়ে প্রিয়াঙ্কা বলেন, তারা দেখেছে মাথার উপরে রকেট লঞ্চার, পায়ের তলায় মাইন। তারা সেটা মনে রেখেছে এবং এঁকেছে।

সীমান্ত উন্মুক্ত করে দেয়ায় বাংলাদেশের প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশ সীমান্ত খুলে দিয়েছে, তাদের প্রতি মানবিকতার জন্য।

জাতিসংঘ সংস্থা ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে সোমবার বাংলাদেশে আসেন প্রিয়াঙ্কা চোপড়া। গত চার দিনে তিনি উখিয়া ও টেকনাফের ১০টি শরণার্থী ক্যাম্প এবং সীমান্তের কাছের রোহিঙ্গা আগমনের ট্রানজিট পয়েন্ট ঘুরে দেখেন। রোহিঙ্গা শিশুদের সঙ্গে সময় কাটিয়ে বোঝার চেষ্টা করেন তাদের বাস্তবতা, তাদের সঙ্কট।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here