পটুয়াখালীর রাবনাবাদ নদী থেকে ধরা পড়েছে আড়াই কেজি ওজনের একটি ইলিশ মাছ। যা এরইমধ্যে ৬ হাজার ২৫০ টাকায় বিক্রি করা হয়েছে।

গতকাল নদী থেকে বিশালকারের এই ইলিশটি ধরেন কলাপাড়ার চম্পাপুর ইউনিয়নের চালিতাবুনিয়া গ্রামের জেলে রিপন পন্ডিত ও তার বাবা জালাল পন্ডিত। পরে তারা গোলবুনিয়া গ্রামের ডাঙ্গা বাজারের মৎস্য ব্যবসায়ী মো. মিলন মৃধার আড়তে ইলিশটি বিক্রি করেন।

স্থানীয় হাফিজ তালুকদার জানান, রিপন ও তার বাবা জালাল দু’জনেই দীর্ঘ ১৫ বছর ধরে রাবনাবাদ নদীতে মাছ শিকার করেন। বুধবার রাতে তারা নদীতে ট্রলারে করে ইলিশ শিকারের জন্য জাল ফেলে আসেন। বৃহস্পতিবার সকালে জাল তুলে মাত্র দু’টি ইলিশ পান তারা।

জেলে মো. রিপন পন্ডিত বলেন, জালে ইলিশ ধরা না দেওয়ায় হতাশ হয়ে বাড়ি ফিরে আসছিলাম। কিন্তু জালে দুটি ইলিশ বাধে। মাছ দুটির মধ্যে বড়টির ওজন ২ কেজি ৫০০ গ্রাম, এটি বিক্রি করেছি ২ হাজার ৫০০ টাকা কেজি দরে ৬ হাজার ২৫০ টাকায়। আর ছোটটির ওজন হয়েছে ১ কেজি ৫০০ গ্রাম। এটি বিক্রি হয়েছে ১৮শ’ টাকা কেজি দরে ২ হাজার ৭০০ টাকায়।

মৎস্য ব্যবসায়ী মিলন মৃধা বলেন, মাছটি যশোর পাঠাবো। ওই মোকামে এটি চড়া মূল্যে বিক্রি করতে পারবো।

কলাপাড়া সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.কামরুল ইসলাম জানান, মা ইলিশ সংরক্ষণ অভিযানের কারণে লাখ লাখ ইলিশ ডিম ছেড়ে দেওয়ার পর নিরাপদে সমুদ্রে চলাফেরা করতে পারে। ফলে ইলিশের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ইলিশ মৌসুম শুরু হতে না হতেই সাগর মোহনা সংলগ্ন রাবনাবাদ নদে এমন বড় সাইজের ইলিশ পাওয়া যাচ্ছে। আসছে ইলিশ মৌসুমে এমন বড় ইলিশ আরও বাড়বে বলেও জানান তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here