রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে অভিযান চালিয়ে শতাধিক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। আজ সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলে এই অভিযান।

র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান জানিয়েছেন, যাচাই-বাছাই করার পর আটক যাদের বিরুদ্ধে তথ্য-প্রমাণ পাওয়া যাবে তাদের রেখে বাকিদের ছেড়ে দেওয়া হবে। তবে কতজনকে আটক করা হয়েছে সে সংখ্যা জানতে চাইলে সুনির্দিষ্ট কিছু বলেননি তিনি।

সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে বিহারী ক্যাম্পে এ অভিযান চালাল র‌্যাব। দেশব্যাপী মাদকবিরোধী অভিযান শুরুর পর থেকেই প্রতিরাতেই আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে একাধিক মাদক ব্যবসায়ী নিহত হচ্ছেন। এ ছাড়া মাদক ব্যবসায়ীরা নিজেরা গোলাগুলি করেও নিহত হচ্ছেন বলেও গণমাধ্যমকে জানানো হচ্ছে।

অভিযান শুরুর এ পর্যন্ত ৭০ জন নিহত হয়েছে বলে জানা গেছে বিভিন্ন গণমাধ্যম সূত্রে।

বিহারী ক্যাম্পে অভিযান শেষে মুফতি মাহমুদ খান বলেন, জেনেভা ক্যাম্পে মাদক ব্যবসা আজকের নয়, অনেক পুরনো। অনেকের ধারণা ছিল ঘনবসতির কারণে এখানে আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান পরিচালনা করা কঠিন। আমরা সে বিষয়টি বিবেচনায় নিয়ে একাধিক টিম নিয়ে অভিযান চালিয়েছি। অভিযান ঘিরে পুরো ক্যাম্পে দুই শতাধিক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়।

অভিযনে বিপুল পরিমাণ মাদকও উদ্ধার করা হয়েছে বলেও দাবি করেন তিনি।

ক্যাম্পের মাদক ব্যবসায়ীদের হুঁশিয়ার করে মুফতি মাহমুদ বলেন, ‘এখানে যারা মাদক ব্যবসা করেন তারা মাদক ব্যবসা ছেড়ে দেন। আমরা আর কোনো মতেই জেনেভে ক্যাম্পে মাদক ব্যবসা হতে দেব না। যে বা যারাই জড়িত থাকুক না কেন আমার এখানে অভিযান চালাতে থাকব।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here