রাশিয়া বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে প্রায় সাড়ে পাঁচ কিলোমিটার লম্বা জার্মানির পতাকা তৈরি করছেন মাগুরা আমজাদ হোসেন নামে এক জার্মান সমর্থক। ২০১৪ সালের বিশ্বকাপ ফুটবলে সাড়ে তিন কিমি লম্বা জার্মানির পতাকা তৈরিকারক আমজাদ এবার আরো দুই কিলোমিটার বাড়িয়ে সাড়ে পাঁচ কিমি লম্বা পতাকা তৈরি করছেন। এ নিয়ে মাগুরায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

মাগুরা সদর উপজেলার ঘোড়ামারা গ্রামের বাসিন্দা আমজাদ হোসেন পেশায় কৃষক এবং ১০ সন্তানের জনক । ২০১৪ সালের বিশ্বকাপ ফুটবলের সময় ৩০ শতক জমি বিক্রি করে সাড়ে ৩ কিমি লম্বা জার্মানির পতাকা তৈরি করেন। সেই পতাকা দেখতে মাগুরায় আসনে জার্মানির রাষ্ট্রদূত। মাগুরা বীর মুক্তিযোদ্ধা স্টেডিয়ামে সেই পতাকা প্রদর্শন করা হয়। তাকে জার্মান ফ্যান ক্লাবের সদস্যপদ প্রদান করা হয়।

এবার রাশিয়ায় বিশ্ব্কাপ সামনে রেখে আমজাদ হোসেন তার পতাকার মাপ আরো দুই কিমি বাড়াচ্ছেন। এর জন্য তার খরচ হবে দেড় লক্ষ টাকা। মেহেরপুরে দর্জিবাড়িতে চলছে পতাকা তৈরির কাজ। ৫ জুন উপজেলার নিশ্চিন্তপুর হাইস্কুল মাঠে এই সাড়ে ৫ কিলোমিটার পতাকা প্রদর্শন করা হবে।

জার্মানির বিটি হোমিও ওষুধ খেয়ে তার অসুখ সারায় তিনি জার্মানির ভক্ত হয়ে যান। তিনি বিশ্বকাপ ফুটবল আসলেই জার্মানির পতাকা প্রদর্শন করেন দলকে উৎসাহ জোগাতে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here