বান্ধবী বা স্ত্রীকে জন্মদিনে দেওয়া সবচেয়ে দামি উপহারের কত মূল্যের হতে পারে? হয়তো কয়েক হাজার কিংবা লাখের কাছাকাছি। কিন্তু চীনের এক যুবক ফুলের ধার ধারেননি। বরং সরাসরি টাকা দিয়ে বানানো নোটের তোড়া নিয়ে উপহার দিয়েছেন বান্ধবীকে।

জানা গেছে, গত ১৬ মে ওই তরুণীর জন্মদিন ছিল। জন্মদিন উপলক্ষ্যে তার প্রেমিক তাকে বিশেষ কিছু উপহার দিতে চেয়েছিলেন। তিনিই ফুলের দোকান থেকে সাতজন দক্ষ কর্মীকে বুকেটি বানানোর জন্য নিয়ে আসেন। চিনা মুদ্রায় ৩,৩০০০০ ইয়ান অর্থের নোট মুড়ে মুড়ে ফুলের আকৃতি করে ১০ ঘণ্টা সময় ধরে এই বুকেটি তৈরি করা হয়।

ফুল নয় নোটের তোড়া

টাকা দিয়ে তৈরি ফুলের তোড়া যে হতে পারে, তা ভাবাই যায় না। এই তোড়াটি বানানোর জন্য ফুলের দোকান থেকে সাত জন কর্মীকে আনা হয়েছিল। তোড়াটি বানাতে সময় লেগেছে দশ ঘণ্টা। চীনের চংকিং হোটেলের একটি ঘরে ওই অতি মূল্যবান উপহারটির পাশে দাঁড়িয়ে ছবিটি তুলেছের ওই তরুণী। ছবিটি এখন স্বাভাবিকভাবেই স্যোশাল মিডিয়াতে ভাইরাল।

অবশ্য ছবিটি শুধু যে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে তা নয়, বরং চীনের কর্তৃপক্ষেরও টনক নড়িয়েছে। দেশটির পিপলস ব্যাংকের এক প্রতিনিধি জানান, চীনের নগদ টাকা ক্ষতি করার জন্য আইনত শাস্তি পাবেন ওই ব্যাক্তি। ওই ব্যাক্তির মানসিক অবস্থা নিয়েও সন্দেহ প্রকাশ করেন অনেকে।

হয়তো রাষ্ট্রীয় সম্পদের অপচয় হয়েছে,আইন ভঙ্গও করেছেন ওই ব্যাক্তি। তবে তার প্রেমিকার যে উপহারটি পছন্দ হয়েছে সে বিষয়টি ছবিই প্রমাণ করছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here