যুক্তরাজ্যের ম্যানচেস্টারে ১৩ মে একটি অনুষ্ঠানে গান গাইতে গিয়েছিলেন আঁখি আলমগীর। অনুষ্ঠানটির উদ্দেশ্য ছিল মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের সাহায্যের জন্য তহবিল সংগ্রহ। সেদিন একটানা তিন ঘণ্টা নেচে-গেয়ে উপস্থিত দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখেন এই শিল্পী।

চ্যারিটি অনুষ্ঠানে ১ লাখ ১১ হাজার পাউন্ডের (১ কোটি ৩৩ লাখ টাকা) তহবিল গঠন হয়। আঁখি আলমগীর ও অনুষ্ঠানের আয়োজক ইকবাল আহমেদ মঞ্চে উপস্থিত থেকে দর্শকদের কাছ থেকে সে অনুদান সংগ্রহ করেন। আর সেই টাকা দিয়ে কেনা ত্রাণ নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে গেছেন আঁখি আলমগীর, যার মধ্যে খাবারই বেশি। নিজের ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে সোমবার এ তথ্য জানান তিনি নিজেই।

আয়োজক প্রতিষ্ঠানও রয়েছে তার সঙ্গে। আঁখি আলমগীর বলেন, ‘আমাদের সংগৃহীত অর্থ নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে এসেছি।’ সেনাবাহিনীর সহযোগিতায় এই ত্রাণ রোহিঙ্গা শরণার্থীদের মাঝে বিরণ করা হয়। এদিকে আঁখির এমন মহৎ উদ্যোগকে প্রশংসা করছেন অনেকেই।

রোহিঙ্গা শিশুদের সঙ্গে শিল্পী আঁখি আলমগীর
রোহিঙ্গা শিশুদের সঙ্গে শিল্পী আঁখি আলমগীর

সঙ্গীতশিল্পী সোমনুর মনির কোনাল সবার উদ্দেশে ফেসবুকে লিখেন, ‘শোবিজের মানুষেরা ভিনদেশে গান গেয়ে টাকা এনে প্রায়ই অসহায় মানুষের পাশে দাঁড়ায়। অন্য সব নেগেটিভ খবরের ভিড়ে এই ভালো কাজগুলোকে যদি সবাই উৎসাহ দিতেন। খুবই ভালো হতো।’ এ ছাড়া শফিক তুহিন, লুৎফর হাসানসহ অনেকেই আঁখি আলমগীরের এই কাজের জন্য ফেসবুকে শুভকামনা জানিয়েছেন।

আঁখির মতে, বিদেশ সফর অনেক করা হয়। কিন্তু এই সফরটা তার জন্য ছিল বাড়তি কিছু। সেদিন আয়োজক আর উপস্থিত শ্রোতারা তাকে যে ভালোবাসা দিয়েছেন, তা অতুলনীয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here