কালো প্যান্ট ও লাল শার্ট পরে অনেকের সঙ্গে দাঁড়িয়ে মাইক্রোফোনে গান গাইছেন। সেই গান শুনে কয়েকজন টাকাও উপহার দেন। মুগ্ধ হয়ে স্রোতারা তালি দিয়ে অভিনন্দন জানান। না কোনো প্রফেশনাল শিল্পীর কথা বলছি না। তিনি আমাদের সবার পরিচিত ও কক্সবাজারের আলোচিত সংসদ সদস্য আবদুর রহমান বদি।

সম্প্রতি একটি অনুষ্ঠানে বদির গাওয়া গানের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। ‘পর মানুষে দুঃখ দিলে দুঃখ মনে হয় না, আপন মানুষ দুঃখ দিলে মেনে নেওয়া যায় না’ গানটি গেয়ে কারও হৃদয় তিনি স্পর্শ করতে পেরেছেন কি না, জানা নেই। তেমনি জানা যায়নি ভাইরাল হওয়া ভিডিওটি কবে বা কোথায় করা হয়েছে। দৃশ্যায়ন দেখে কেবল এইটুকু বলা যায়, কোনো অভিজাত পরিবারের বিয়ের অনুষ্ঠান এটি।

এদিকে দেশব্যাপী মাদকের বিস্তার রোধে চলছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জিরো টলারেন্স অভিযান। কথিত বন্দুকযুদ্ধে নিহত মাদক কারবারির তালিকা প্রতিদিনই দীর্ঘতর হচ্ছে। হুঁশিয়ারি রয়েছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকেও। কিন্তু এর মধ্যেও থেমে নেই ইয়াবা পাচার। দেশে ইয়াবা প্রবেশে স্থলপথের সম্ভাব্য রুটগুলো অনেকটাই নিচ্ছিদ্র করা হলেও গহীন অরণ্য, দুর্গম পাহাড় আর গভীর সমুদ্রাঞ্চল হয়ে আসছে মরণঘাতী এই মাদকের চালান; ছড়িয়ে পড়ছে গোটা দেশে।

কক্সবাজারবাসীর অভিযোগ, ওইসব কাজের একচ্ছত্র নিয়ন্ত্রক স্থানীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি। শুধু স্থানীয় অধিবাসীই নন, গোয়েন্দা সংস্থাগুলোর প্রতিবেদনেও বারবার উঠে আসছে তার নাম। ক্ষমতাসীন আওয়ামী লীগের এই সাংসদের অদৃশ্য ইশারাতেই নাকি দেশজুড়ে অব্যাহত আছে ইয়াবার বিস্তার। অনেকে তো আবার, বদিকে মাদকসম্রাট আখ্যা দিয়ে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here