বাবা-মেয়ের সম্পর্ক কি ধর্মের হাতে বাঁধা? তার গভীরতা কী মাপা যায় ধর্মের দোহাই দিয়ে? ঠিক জানা নেই! কিন্তু, বলিউড তারকা আমির খানকে স্যোশাল মিডিয়ায় বিভিন্ন জন যে ভাষায় নানা কমেন্টে বিদ্ধ করছে, তাতে অবশ্যই ভাবতে হবে সব বাবাদের— নিজের মেয়ের সঙ্গে কী ভাবে ছবি তোলা উচিত তা নিয়ে।

এতো উচিত-অনুচিতের প্রশ্ন মনে এসেছে ‘মিস্টার পারফেকশনিস্ট’আমির খান ও তার মেয়ে ইরা খানের একটি ছবিকে ঘিরে।

সম্প্রতি মেয়ে ইরার সঙ্গে আমিরের একটি ছবি তিনি নিজের ফেসবুক পেজে শেয়ার করেছেন, যা সোশ্যাল মিডিয়ায় বেশ বিতর্ক সৃষ্টি করেছে। বাবা-মেয়ের সেই খুনসুটির ছবিতে যে ধর্মের আঁচ লাগবে, তা বোধহয় ভাবেননি স্বয়ং আমিরও।

মেয়ের সঙ্গে আমিরের সেই ‘বিতর্কিত’ ছবি।

ছবিতে ইরার পোশাক নিয়ে যেমন কটূক্তি করা হয়েছে, তেমনই মন্তব্য করা হয়েছে বাবা-মেয়েকে নিয়েও। আমির ইসলাম ধর্মাবলম্বী হলেও, তার স্ত্রী কিরণ রাও হিন্দু। এবং স্ত্রীর অনুপ্রেরণায় তিনি নিরামিশাষীও হয়ে গিয়েছেন বলে এক সময় ঘোষণা করেছিলেন আমির। একই ভাবে, নিজের ধর্মের প্রতি শ্রদ্ধা জানাতে, নিজের মাকে নিয়ে হজেও গিয়েছেন তিনি।

তা সত্ত্বেও, এমন ‘খোলামেলা’ছবি কেন তিনি পোস্ট করেছেন এই রমজান মাসে, তা নিয়েই প্রবল আপত্তি তুলেছেন তারই ধর্মের লোকেরা। স্বাভাবিকভাবেই, আমিরের পক্ষেও অনেকেই মন্তব্য করেছেন। একই সঙ্গে তারা তুলোধোনা করেছেন সেই সব ধর্মের রক্ষাকর্তাদের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here