অদ্ভূত সব মন্তব্যের ক্ষেত্রে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের একজন দোসর পাওয়া গেছে । এর আগে বিপ্লব বলেছিলেন, মহাভারতের যুগেই নাকি স্যাটেলাইট ইন্টারনেট সব ছিল। বিভিন্ন মহলে সমালোচনা হলেও বিপ্লবকে সমর্থন করেছিলেন ত্রিপুরার মন্ত্রী দীনেশ শর্মা। এবার সেই দীনেশ বললেন মহাভারতের যুগেও সাংবাদিকতা ছিল ।

হিন্দি সাংবাদিকতা দিবস উদযাপনে এক অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন দীনেশ। উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী বলেন‚ সাংবাদিকতা শুরু হয়েছিল মহাভারতের সময় থেকেই। নিজের বক্তব্যের সমর্থনে একাধিক উদাহরণ তুলে ধরেন।

দীনেশ বলেন‚ হস্তিনাপুরে অন্ধ ধৃতরাষ্ট্রকে কুরুক্ষেত্র যুদ্ধের সরাসরি বিবরণ দিয়েছিলেন সঞ্জয়। সেটা লাইভ টেলিকাস্ট নয় তো কী ? তার আরও সংযোজন‚ দেবর্ষি নারদ নাকি সে যুগের গুগল। তার কথায়‚ পশ্চিমের গুগল আজ শুরু হয়েছে। কিন্তু ভারতবর্ষে সেই কবে থেকেই গুগল রয়েছে । স্বয়ং নারদই সেই সার্চ এঞ্জিন। তিনি যখন যেখানে খুশি যেতে পারতেন। আর তিনবার নারদ নারদ নারদ বলে বার্তা আদান প্রদান করতেন।

দীনেশ শর্মা

এর আগে গুজরাতের মুখ্যমন্ত্রী ভিজত রূপানিও নারদকে গুগল এর সঙ্গে তুলনা করেছিলেন।

ক্ষমতায় আসার পর থেকে বিজেপি নেতারা একাধিকবার এ ধরণের মন্তব্য করেছেন। বারবার তাদের কথায় উঠে এসেছে‚ আজ আধুনিক প্রযুক্তি ও বিজ্ঞান যা করেছে তা কয়েক হাজার বছর আগেই সম্ভব করেছিল প্রাচীন ভারতীয় সভ্যতা। প্রতিবারই তাদের মন্তব্য ঘিরে যথেষ্ট ব্যঙ্গ বিদ্রুপ হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সতর্ক করেছেন, যাতে এ ধরণের মন্তব্য করে তারা সংবাদমাধ্যমের হাতে মুচমুচে মশলা না তুলে দেন। কিন্তু কে শোনে কার কথা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here