ঈদ সিনেমা মানেই বছরের সেরা কিছু মুক্তি দেওয়ার চেষ্টা পরিচালকদের। তাই অনেক আগে থেকেই সিনেমাপাড়ায় দৌড়-ঝাঁপ শুরু হয়ে যায় ঈদে কোন কোন নতুন ছবি মুক্তি পাবে তা নিয়ে। জানা গেছে এবার ঈদে ৫টি ছবি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই নাকি শীর্ষস্থানীয় প্রযোজনা সংস্থা ইমপ্রেস ট্রেলিফিল্ম তাদের নতুন ছবি ‘কমলা রকেট’ ঈদে মুক্তি দেবে বলে সিদ্ধান্ত নিয়েছে।

ফলে এবারের ঈদে মুক্তিপ্রাপ্ত ছবির সংখ্যা হবে ছয়। তবে বাণিজ্যের দৌড়ে অন্য ছবিগুলোর সঙ্গে প্রতিযোগিতায় যে ‘কমলা রকেট’ যেতে চায় না তা নিশ্চিত। যদিও এ ব্যাপারে ইমপ্রেস এখনো নিশ্চিত করে কিছু জানায়নি। এ বিষয়ে দু-এক দিনের মধ্যে নিশ্চিত করে বলা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ গল্প অবলম্বনে কমলা রকেট সিনেমার চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও নূর ইমরান মিঠু। পরিচালনায় আছেন নূর ইমরান মিঠু। ইমরানকে এর আগে ‘পিপড়া বিদ্যা’ ছবিতে অভিনয়ে দেখা গেছে।

দুটি গল্পের একটি ছবি, দুর্দান্ত হওয়ারই কথা। তার খানিকটা আঁচ দিলেন এই ছবির অভিনেতা তৌকীর আহমেদ। তিনি বলেন,‘ বেশ ভালো একটি কাজ হয়েছে। প্রথম কাজ হিসেবে চলচ্চিত্রটির প্রতি মিঠুর প্রচুর ভালোবাসা আছে।’

পরিচালক মিঠু বলেন, ‘শ্রেণিভেদে সবাই সবার থেকে আলাদা পোশাকের হলেও কাম, ক্ষুধা, শীত, গন্ধের মতো মৌলিক প্রশ্নে সবাই এক। এটাই দেখানো হয়েছে চলচ্চিত্রটিতে। সিনেমার অধিকাংশই শুট হয়েছে লঞ্চে। তারকা শিল্পীরাও লঞ্চে সাধারণ যাত্রীদের সঙ্গে উঠে শুটিং করেছেন।’

ছবিতে আরও অভিনয় করছেন মোশাররফ করিম, জয় রাজ, সামিয়া সাঈদ, ডমিনিক গোমেজ, সেঁওতিসহ আরও অনেকে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here