বাংলাদেশে লাইভ ষ্ট্রিমিং প্লাটফর্মে ভিডিও দেখা বর্তমান সময়ে বেশ জনপ্রিয়। বাংলাদেশে বর্তমানে মোবাইলে লাইভ ষ্ট্রিমিং প্লাটফর্মে বিভিন্ন মজার মজার কনটেন্ট নিয়ে কাজ করছে বেশ কিছু প্রতিষ্ঠান। এর একটি হলো লাইভ মিডিয়া লিমিটেড।

লাইভ মিডিয়া লিমিটেড খেলাধূলা বিষয়ক বিভিন্ন রাইটস নিয়ে কাজ করছে দীর্ঘ দশ বছর যাবত। চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে শুধুমাত্র খেলাধুলা নিয়ে কার্যক্রম করবার লক্ষ্যে যাত্রা শুরু করে মাই স্পোর্টস সার্ভিসের মাধ্যমে। মূলত সকল ধরনের খেলার আপডেট ও সংবাদ ভিত্তিক এ মোবাইল সার্ভিসটি বর্তমান প্রজন্মের কাছেও হয়ে উঠেছে বেশ জনপ্রিয়। ক্রিকেট, ফুটবলসহ সকল ধরনের খেলা লাইভ দেখানোর সুবিধা নিয়ে মোবাইল প্লাটফর্মে এসেছে মাই স্পোর্টস। বিভিন্ন ধরনের খেলা লাইভ দেখানোয় ও আপডেট দেয়ার কারণে দিনে দিনে গ্রাহক সংখ্যা বাড়ছে মাই স্পোর্টসের।

ইতিমধ্যেই সাড়ে সাত লক্ষ গ্রাহক রয়েছে মাই স্পোর্টসের। মূলত এসএমএস, আইভিআর, ওয়াপ এবং এ্যাপের মাধ্যমে উপভোগ করা যায় মাই স্পোর্টসের সকল সুবিধাদি।

মাই স্পোর্টস এর সকল গ্রাহকরা লাইভ খেলা দেখবার সুযোগ পান। সম্প্রতি সমাপ্ত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) সকল খেলা সবাসরি দেখানো হয়েছে মাই স্পোর্টসের মোবাইল প্লাটফর্মে। পাশাপাশি ছিল সকল ধরনের লাইভ নিউজ আপডেট।

২০১৮ ফিফা বিশ্বকাপ (2018 FIFA World Cup) হচ্ছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর বসছে রাশিয়ায় । ১৪ জুন হতে ১৫ জুলাই ২০১৮ মাসব্যাপী অনুষ্ঠিত হবে ক্রীড়াঙ্গনের অন্যতম জাকজমকপূর্ণ এই খেলা । এটি এমন একটি আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা যেখানে ফিফা’র অন্তর্ভুক্ত বিভিন্ন দেশের জাতীয় ফুটবল দলগুলো অংশগ্রহন করে। ২০১৮ বিশ্বকাপ ফুটবলের চূড়ান্ত পর্বে মোট ৩২টি দল খেলছে। এবারের বিশ্বকাপে রাশিয়ার ১১টি শহরে ১২টি স্টেডিয়ামে সর্বমোট ৬৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০১৮ বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ১৫ জুলাই । এই প্রথমবারের মতো লাইভ মিডিয়া লিমিটেড মাই স্পোর্টস সার্ভিসের মাধ্যমে ফিফা বিশ্বকাপের এক্সক্লুসিভ রাইটস নিয়ে এসেছে বাংলাদেশে। যা শুধুমাত্র মাই স্পোর্টস সার্ভিসের জন্য। বাংলাদেশ সময় অনুযায়ী এই প্রতিটি খেলা মাই স্পোর্টস গ্রহকরা লাইভ দেখতে পাবেন তাদের মোবাইলে। শুধুমাত্র রবি ও এয়ারটেল ব্যাবহারকারীরাই পাচ্ছেন এই সুবর্ণ সুযোগ।

মাই স্পোর্টস গ্রাহকেরা এসএমএস এর মাধ্যমে পাবেন খেলার সকল আপডেট, আইভিআরের মাধ্যমে শুনতে পারবেন সকল খেলার লাইভ কমেন্ট্রি, ওয়াপ সার্ভিসের মাধ্যমে পাবেন খেলার ভিডিও দেখার সুযোগ ও এ্যাপ সার্ভিসের মাধ্যমে পাবেন লাইভ বিশ্বকাপ ফুটবলের সকল ম্যাচ দেখবার সুযোগ।

এ উপলক্ষে বুধবার রাজধানীর একটিপাচ তারকা হোটেলে জমকালো একটি অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বকাপ ফুটবলের জন্য লাইভ মিডিয়ার মাই স্পোর্টসের এই সুবিধাটি উন্মুক্ত করা হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও এমডি মাহতাব উদ্দিন, লাইভ মিডিয়া লিমিটেড এর কর্ণধার জনাব শরীফুদ্দীন, জনাব ইয়াসির আরাফাত ও জনাব মোঃ তামজিদুল আলম অতুল। এছাড়াও সেখানে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের পাশাপাশি বাংলাদেশের খেলাধুলা ও মিডিয়া অঙ্গনের নামকরা সব সেলিব্রেটিদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যা সিনহা মিম, নিরব, তানহা তাসনিয়া, অ্যানি খান, আনজাম মাসুদ,ইমন, আরজুসহ অনেকে।

এ সুবিধাটি পেতে হলে গ্রাহকদের গুগুল প্লে ষ্টোর থেকে নামাতে হবে মাই স্পোর্টস নামক এ্যাপটি। তাছাড়া মোবাইলে www.mysports.com.bd থেকেও পাওয়া যাবে খেলা দেখার সুবিধা।

মাই স্পোর্টস-এর ফেসবুক পেজ- https://www.facebook.com/robimysports/

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here