সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর তাজউদ্দীন আহমদের ছেলে তানজিম আহমদ সোহেল তাজের একটি ফেসবুক স্ট্যাটাস ঘিরে রাজনৈতিক অঙ্গনে নতুন কানাঘুষা শুরু হয়েছে। গতকাল অনেকটা স্বেচ্ছা নির্বাসনে থাকা জনপ্রিয় এই নেতা নিজের ভেরিফাইড ফেসবুক পেজে লেখেন, ‘বেশ কিছু দিন ধরে ভাবছি আমার জন্মভূমি, মাতৃভূমি বাংলাদেশের জন্য ভালো কিছু কী করা যায় এবং বিশেষ করে যুবসমাজের জন্য পজিটিভ কিছু করা যায় কি না। অনেক চিন্তাভাবনা করে একটি সমাধান পেয়েছি—ঈদের পর জানাব!’

সোহেল তাজ আরও লিখেছেন, ‘অনেকেই কমেন্ট করছেন যে আমার দেশে আসা উচিত—আমি বেশির ভাগ সময়ই দেশে থাকি।’

তার এই স্ট্যাটাস দেখেই অনেকে বলতে শুরু করছেন আবার হয়তো রাজনীতিতে ফিরে আসছেন সোহেল। তবে এবার আওয়ামী লীগ নয়, তিনি নিজেই নতুন কোনো দল খুলবেন। আর তেমন কিছু হলে বঙ্গবন্ধুর আওয়ামী লীগের সঙ্গে তাজউদ্দিন পরিবারের ভাঙনে বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে দীর্ঘ এক সম্পর্কের ইতি ঘটবে। যদিও সোহেল তাজ বা তার বোন এমপি সিমিন হোসেন রিমি এ ব্যাপারে এখনো পরিষ্কার করে কিছু জানাননি।

সোহেল তাজের সেই স্ট্যাটাস

আবার অনেকে বলছেন, নতুন দল নয় বরং আওয়ামী লীগের রাজনীতিতেই আবার সক্রিয় হবেন মেধাবী এই তরুণ রাজনীতিবিদ। আগামী সংসদ নির্বানকে মাথায় রেখে তাই এখনই সোহেল তাজ আওয়ামী লীগের পক্ষে কাজ শুরু করতে চান।

সোহেল তাজের স্ট্যাটাসের কমেন্টসগুলোতেও বিভিন্ন মানুষ আবারো তাকে রাজনীতিতে স্বাগতম জানিয়েছেন। অনেকেই বলেছেন, তার মতো মেধাবী মানুষের রাজনীতিতে ফিরে আসা উচিত। এ স্ট্যাটাসে পাঁচ হাজারের বেশি কমেন্টস পড়েছে। শেয়ার হয়েছে দুই হাজার তিনশ’ ৯৬ বার। লাইক পড়েছে ৩৭ হাজারেরও বেশি।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পদ ছেড়ে দিয়ে আলোচনার জন্ম দেওয়া সোহেল তাজ দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় এবং দেশের বাইরে রয়েছেন। সোহেল তাজ বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার আমলে রাজপথে আন্দোলনে ব্যাপক সক্রিয় ছিলেন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হয়ে সরকার গঠনের পর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি। পরে পদত্যাগ করেন এবং চলে যান দেশের বাইরে। এক পর্যায়ে সংসদ সদস্য পদ থেকেও পদত্যাগ করেন। পরে গাজীপুরের কাপাসিয়ার ওই আসনে সংসদ সদস্য নির্বাচিত হন তার বোন সিমিন হোসেন রিমি।

২০১৬ সালে আওয়ামী লীগের কাউন্সিলের আগে সোহেল তাজের রাজনীতিতে ফেরা নিয়ে আলোচনা শুরু নেয়। তারও আগে ওই বছরের জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি সাক্ষাৎ করেন। এসব ঘটনায় ফের সোহেল তাজের রাজনীতিতে সক্রিয় হওয়ার খবর সংবাদমাধ্যমে আসে। তবে সে সময় ফেসবুক পোস্টে এ খবর উড়িয়ে দিয়ে তিনি লিখেছিলেন ‘আমার রাজনীতিতে ফেরার যে খবর বেরিয়েছে তা পুরোপুরি অসত্য।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here