রাশিয়া বিশ্বকাপে কিছুদিন আগেই ফাঁস হয়েছে আর্জেন্টিনা ও স্পেনের স্কোয়াড। এবার হল বেলজিয়াম। ফাঁসের প্রক্রিয়াটাও অদ্ভুত। হাস্যকর হলেও সত্য! ঘটনাক্রমে দলের খবর ফাঁস করেছে দেশটিরই এক বেডিং কোম্পানি। ফুটবলের সঙ্গে বেডিং কোম্পানির কোনো সম্পর্ক থাকুক বা না থাকুক। প্রতিষ্ঠানটি তাদের তৈরি তোশকের মাধ্যমে দলের ফুটবলাদের নাম ঘোষণার আগেই প্রকাশ করে ফেলেছে।

রাশিয়ায় পাঠানোর জন্য বেলজিয়ামের এক বেডিং কোম্পানি ২৩টি তোশক সাজিয়ে রেখেছিল। যেগুলোর প্রত্যেকটিতে বেলজিয়ামের জাতীয় দলের একজন করে ফুটবলারের নাম সংবলিত লেবেল লাগানো ছিল। লেবেলগুলোই বলে দিচ্ছিল কোন ফুটবলারের জন্য কোনো তোশক তৈরি করা হয়েছে। সাজিয়ে রাখা তোষকের দৃশ্য ধারণ করে সম্প্রচার করে বেলজিয়ামের টিভি চ্যানেল ভিআরটি। আর তা থেকেই বিশ্বগণমাধ্যমে খবর ছড়িয়ে পড়ে, ২৮ জনের প্রাথমিক দল থেকে গোলরক্ষক ম্যাটজ সেলস, ডিফেন্ডার ক্রিশ্চিয়ান কাবাসেলে ও জর্ডান লুকাকু; মিডফিল্ডার লিয়েন্ডার ডেনডোনকার ও আনান জানুজাজ রাশিয়া সফরে যাচ্ছেন না। তবে ডাক পেয়েছেন ডিফেন্ডার ডেডরিক বোয়াতা ও ফরওয়ার্ড ক্রিশ্চিয়ান বেনটেকে।

তবে বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ খবরটা নাকচ করে জানিয়েছেন, তিনি এখনো দলই চূড়ান্ত করেননি, ‘খবরটা পুরোপুরিই মিথ্যা। ফুটবলারের তালিকা হয়েছে কি না? না হয়নি। খবরটা হতাশাজনক। কারণ তথ্যটা আমাদের ভক্ত, খেলোয়াড়দের পরিবার ও লোকজনের কাছে চলে গেছে। যাদের প্রাপ্য সত্যটা।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here