প্রেম! মানুষের জীবনে এই শব্দটি অনেক গুরুত্বপূর্ণ। মানব প্রেম বৈচিত্রময়। কখনও কখনও সে প্রেম হয় দীর্ঘস্থায়ী, কখনও ক্ষণস্থায়ী। আবার অনেকে পড়েন বহু প্রেমের ডোরে। মনোরোগ বিশেষজ্ঞরা মনে করেন মানুষের বহু প্রেমে পড়ার কারণ হল একাকীত্ব। কেননা মানুষ একা হয়ে পড়লে সে তার জীবনে সবচেয়ে ভালো কিছুটাই খোঁজে। ভালো সঙ্গী খুঁজে নিতে বহুপ্রেমে পড়ে।

বিশেষজ্ঞরা বলছেন, যারা আবেগ প্রবণ কিংবা কল্পনার জগতে থাকতে পছন্দ করেন তারা ঘন ঘন প্রেমে পড়েন। এরাই পরকীয়া বা টেলিভিশনে বিভিন্ন প্রকার প্রেম দেখে প্রেমে পড়েন। এই প্রেম অনেকটা যুদ্ধ। কেননা অন্যের ভালো কিছু দেখলে নিজের জীবনেও সেই ভালোটাকে চায় তারা। তাই বার বার ভালো খুঁজতে গিয়ে বার বার প্রেমে পড়া।

কিন্তু বর্তমান সময়ে দেখা যাচ্ছে, অাধুনিক তরুণ-তরুণীরা একজনের সঙ্গে জীবনভর ভালবাসার সম্পর্কে জড়িয়ে থাকতে পছন্দ করেন না। বৈচিত্রময় ভালোবাসা খুঁজতে পছন্দ করেন তারা।

বিশেষজ্ঞরা বলছেন, যারা যত বেশি নিজের ক্যারিয়ারের পেছনে হন্যে হয়ে ঘুরছেন, ভালো জীবন যাপনের জন্য বেশি বেশি প্রতিযেগীতা করছেন তারা তত বেশি একা হয়ে পড়ছেন। এটিকে শরীরের একটি চাওয়াও বলছেন বিশেষজ্ঞরা।

বিশেষজ্ঞদের ভাষ্য, অনেকেই শরীরের উত্তাপ পাওয়ার আশায় প্রেম করেন। চাহিদা পূরণ না হলে নতুন করে প্রেমে পড়েন। সোজা কথায়, ব্যস্ত জীবনে বদলে যাচ্ছে প্রেমও।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here