সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, রাত ২টায় রাস্তা থেকে মানুষজন তার কাছে ফোন করেন। এ সময় তারা মন্ত্রীর কাছে যানবাহন ও রাস্তা নিয়ে নানা অভিযোগ করে বলেও জানান তিনি। শনিবার রাজধানীর এলেনবাড়ি বিআরটিএ কার্যালয়ে ‘বাস মা‌লিক, শ্রমিক ও বিআর‌টিএ কর্মকর্তাদের নি‌য়ে ঈদের সড়ক ব্যবস্থাপনা বিষ‌য়ে বৈঠকে তিনি এমন কথা জানান।

বৈঠকে রাস্তায় যানবাহ‌ন চলাচ‌লের খারাপ অবস্থা ইঙ্গিত ক‌রে কা‌দের ব‌লেন, ‘গা‌ড়ি রং সাইডে চলাচলে করে যানজট লাগা‌চ্ছে। টোলপ্লাজার সাম‌নে এক‌টি গা‌ড়ি বিকল হ‌য়ে পেছ‌নের ৫০০ গা‌ড়িকে যানজ‌টে ‌ফে‌লে দি‌চ্ছে।’

তিনি বলেন, ‘এবারের ঈদযাত্রায় সড়‌কে কোন ইঞ্জিনিয়ারিং ত্রুটি নেই; তবে গাড়ির রং সাইডে চলাচল এবং ফিটনেস না থাকায় কিছু দুর্ভোগের সৃষ্টি হচ্ছে।’

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কিছু কিছু প্রকৌশলীর কারণে সব প্রকৌশলী কেন দায়ী হবেন? অসাধু প্রকৌশলীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। যেসব ঠিকাদার ঠিকমতো কাজ করেন না, তাঁদের বাদ দিয়ে দিতে হবে।

এ সময় ‌বিআর‌টিএ‘র সভা থেকেই তিনি হাইওয়ে পুলিশের ডিআইজি আতিককে ফোন করেন। ফোনে পুলিশকে বলেন, কোনো গাড়ি যাতে রং সাইড দি‌য়ে সড়‌কে না আসে। আর ফিট‌নেস‌বিহীন গা‌ড়ি‌কে মূল সড়‌কে উঠার আগে আট‌কে রাখার নির্দেশ দেন হাইও‌য়ে পু‌লিশকে।

সভায় উপ‌স্থিত থাকা সড়ক প‌রিবহন স‌মি‌তির মহাস‌চিব খন্দকার এনায়েতুল্লাহ বলেন, বিআরটিএ’র ম্যাজিস্ট্রেট নিয়মিত অভিযান পরিচালনা করছে এবং তারা এতে সহযোগিতা করছেন। সব‌কিছু নি‌র্দেশনা্ দিয়ে হয় না, অ্যাকশনও লা‌গে বলেও যোগ ক‌রেন- তিনি।

সি‌টিং সা‌র্ভিস নীত‌মালা খুব শিগ‌গিরই হ‌য়ে যা‌চ্ছে ব‌লেও জানান এ সংক্রান্ত ক‌মি‌টির সদস্য খন্দকার এনা‌য়েতুল্লাহ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here