সাপ্তাহিক ছুটির দিনে এবার পবিত্র ঈদুল ফিতর পড়ায় অতিরিক্ত ছুটি পাচ্ছেন না সরকারি চাকরিজীবীরা। কারণ এবার রমজান মাস ২৯ দিন হলে ঈদ হবে ১৬ জুন শনিবার। আর তার আগের দিন ১৫ জুন শুক্রবার এবং ১৭ জুন রোববার। সেক্ষেত্রে সরকারি অফিস খুলবে ১৮ জুন সোমবার। এতে মাত্র একদিন ছুটি মিলবে। আর ৩০ দিনে মাস হলে ছুটি পাওয়া যাবে দুইদিন।

তবে চাঁদ দেখা সাপেক্ষে ঈদের ছুটি ঘোষণা করবে সরকার। ছুটির বিষয়টি সাধারণত জনপ্রশাসন মন্ত্রণালয় দেখে। এবারের ঈদে বর্ধিত ছুটি দেওয়া হবে কিনা, সে বিষয়ে এখনও আলোচনা হয়নি। অবশ্য রোজা শুরুর আগে বুদ্ধ পূর্ণিমা, মে দিবস ও শবেবরাতের সঙ্গে সাপ্তাহিক ছুটি মিলিয়ে অনেকেই দীর্ঘ ৯ দিন ছুটি কাটিয়েছিলেন।

সরকারি নিয়মানুযায়ী ঈদের আগে ও পরের দিন মিলিয়ে তিনদিন ছুটি দেওয়া হয়। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি হওয়ায় এবার ঈদ উপলক্ষে ছুটি শুধু রোববার একদিন হতে পারে। আবার রমজান মাস ৩০ দিন হলে ঈদ হবে ১৭ জুন। সেক্ষেত্রে ১৮ জুন সরকারি ছুটি হবে। ১৯ জুন মঙ্গলবার সরকারি অফিস খুলবে।

এদিকে সরকারি কর্মকর্তা ইমরান হোসেন বলেন, কিছুদিন আগেই একটা বড় ছুটি পেয়েছি। কিন্তু ঈদে আর সেটা হচ্ছে না। তাছাড়া এবার বাড়তি ছুটি পাওয়ার সম্ভাবনাও তেমন নেই। আসলে ছুটি বেশি পেলে পরিবারের লোকজনের সঙ্গে একটু ভালোভাবে ঈদটা কাটানো যায়। তাই গত শবে বরাতের সময় যেমন লম্বা ছুটি ছিল ওই রকম ছুটি পেলে ভালো হতো।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here