কানাডার অন্টারিও প্রদেশের মেম্বার অব প্রভিন্সিয়াল পার্লামেন্ট (এমপিপি) বা প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত কানাডিয়ান নাগরিক ডলি বেগম। স্থানীয় সময় বৃহস্পতিবার ভোটগ্রহণের পর রাতেই ফল ঘোষণা করা হয়। এতেই নিশ্চিত হয়ে যায় দেশটির নিউ ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) প্রার্থী ডলি বেগমের জয়ের বিষয়টি।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন প্রগ্রেসিভ কনজারভেটিভ পার্টির গ্যারি অ্যালিস। ডলি পেয়েছেন ১৬ হাজার ৯৪২ ভোট। আর গ্যারি অ্যালিস পান ১১ হাজার ৬৭১ ভোট।

ডলি বেগমের জন্ম বাংলাদেশের মৌলভীবাজার জেলায়। ১১ বছর বয়সে বাবা-মায়ের সঙ্গে তিনি কানাডায় চলে যান। ২০১২ সালে ডলি টরেন্টো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। ২০১৫ সালে উন্নয়ন প্রশাসনে মাস্টার্স করেন টরেন্টো ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে।

পড়ালেখা শেষ করে সিটি অব টরেন্টোতে প্রায় ১০ মাস কাজ করেন। গত এপ্রিল পর্যন্ত রিসার্চ অ্যানালিস্ট হিসেবে কাজ করেন দ্য সোসাইটি অব অ্যানার্জি প্রফেশনান্সে। ডলি প্রদেশের কিপ হাইড্রো পাবলিক ক্যাম্পেনের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেছেন। স্কারবারো স্বাস্থ্য জোটের সহ-সভাপতি হিসেবেও কাজ করেছেন। এ ছাড়া ওয়ারডেন উডস কমিউনিটি সেন্টারের উপপ্রধান তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here