তোমাদের শহরে আমি বড় অসহায় কণ্ঠে বাঁধি কত সুর, জানালার বাহিরে শুনি কত কোলাহল, এক চিলতে রোদ্দুর, জীবনের তাগিদে বাঁচার প্রয়াসে প্রতিদিন হয় কত সন্ধি, মুক্ত হয়েও আমি বন্দি… মুক্ত হলেও আমি বন্দি।

সবশেষ ফেসবুক লাইভে এসে ভক্ত ও অনুরাগীদের নিজের অপ্রকাশিত এই গানটি গেয়ে শুনিয়েছিলেন বাংলা গানের যুবরাজ খ্যাত সঙ্গীতশিল্পী আসিফ আকবর।

তিনি বলছিলেন, এটা গান। আমি বন্দি নই। টেনশনের কোনও কারণ নেই। আমি আসবো। আবারও আপনাদের গান শোনাবো।

পরবর্তীতে মঙ্গলবার দিবাগত রাতে গীতিকার, সুরকার ও শিল্পী শফিক তুহিনের করা তথ্য ও প্রযুক্তির (আইসিটি) একটি মামলায় সিআইডি গ্রেফতার করে তাকে। বুধবার আদালতে সিআইডি ৫ দিনের রিমান্ড চান। মাননীয় আদালত রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করেন। আসিফকে জেলে পাঠানোর নির্দেশ দেন।

আদালতে আসিফ জানান, তার বিরুদ্ধে ৬১৭ গানের কপি রাইটের জন্য যে মামলা করা হয়েছে তা হয়রানি করার উদ্দেশ্য মাত্র। এই সকল গানের মালিক তিনি নন। এর সঙ্গে তার কোনও সম্পৃক্ততা নেই। এছাড়াও তার সব ব্যাংকের হিসেব দেখারও আহ্বান জানান তিনি।

আদালতে আসিফ সাংবাদিকদের জানান, তিনি নির্দোষ এবং আইনি প্রক্রিয়ায় সঠিক রায় পাবেন বলে আশা প্রকাশ করেন।

এদিকে আসিফের গ্রেফতার হবার পর থেকেই তার ভক্তরা প্রিয় শিল্পীর মুক্তির জন্য সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রতিবাধের ঝড় তুলেছে। তারা চাঁদা তুলে আইনি প্রক্রিয়া চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছে। এছাড়াও আজ শুক্রবার দেশের বিভিন্নস্থানে মানববন্ধন করবে আসিফ ভক্তরা।

অন্যদিকে আসিফের গ্রেফতার হবার বিষয়টি কেউই ভালোভাবে দেখছেন না। এটা সুন্দর মতো বসেও সমাধান করা যেত বলে জানান সঙ্গীতের গুণীজনরা। তাদের মতে যে শিল্পী সবার বিপদে পাশে গিয়ে দাঁড়াতেন তাকে এভাবে আইনের মাধ্যমে কিংবা গ্রেফতার করা সঙ্গীতের জন্য অশনি সংকেত।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here