পাকিস্তানের আসন্ন পার্লামেন্ট নির্বাচনে প্রার্থী হচ্ছেন বলিউড বাদশা শাহরুখ খানের বোন নূরজাহান। দেশটির পেশওয়ার আসন (সংসদীয় আসন নং-৭৭) থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কমিশন থেকে মনোয়নপত্র তুলেছেন তিনি। তবে নূরজাহান কিং খানের আপন বোন নন, চাচাত বোন।

নূরজাহানের পরিবার বহুদিন ধরেই পেশওয়ারে বসবাস করছে। এর আগে তিনি প্রাদেশিক নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হন। এলাকায় তার যথেষ্ট জনপ্রিয়তাও রয়েছে। বর্তমানে যে আসন থেকে নির্বাচন করছেন সেটির সংসদ সদস্য ইমরান খানের দল তেহরিক-ই ইনসাফের শওকত ইয়ুসুফজায়ী।

সীমান্তের এপার-এপারে থাকলেও বোনের সঙ্গে যথেষ্টই সম্পর্ক রয়েছে শাহরুখ খানের। দুবার মুম্বইয়ে এসে শাহরুখ ও তার পরিবারের সঙ্গে দেখাও করে গেছেন নূরজাহান। পাকিস্তান আর ভারতের মধ্যে বৈরী পরিবেশ থাকলেও এ দুই পরিবারের মধ্যে সম্পর্কটা মধুর।

বোন নূরজাহানের সঙ্গে যুবক শাহরুখ খান
বোন নূরজাহানের সঙ্গে যুবক শাহরুখ খান

তাই তো নির্বাচনেও নূরজাহান ভাই শাহরুখের প্রসঙ্গটা টেনে এনেছেন। বলেছেন, ‘আমার ভাই শাহরুখ খানকে তার অভিনয়ের জন্য যেমন ভালোবাসে, তেমনি জনপ্রতিনিধি হিসেবেও মানুষ আমাকে ভালোবাসে। এর আগে কাউন্সিলর নির্বাচনেও মানুষের অকৃত্রিম ভালোবাসায় নির্বাচিত হয়েছি। নারীর ক্ষমতায়নের জন্য আমি কাজ করতে চাই। সংসদ নির্বাচনে জিতে আমি আমার এলাকার নারীদের সমস্যাগুলো পার্লামেন্টে তুলে ধরতে চাই।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here