আফগানিস্তানের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ শেষ করে দেশে ফিরলেন সাকিব আল হাসানরা। তবে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে কেউ আর মালা নিয়ে তাদের বরণ করেনি। একরাশ হতাশা নিয়ে শুক্রবার বিকাল সাড়ে ৪টায় জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশে ফিরে গোটা দল।

তবে সফর শেষ করে বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হতে চাননি দলের কেউই। রীতিমতো লুকিয়েই বিমানবন্দর ছেড়েছেন তারা। আফগান ধোলাই হয়ে আসা সাকিবরা তিন ম্যাচের সিরিজটা খুব দ্রুত ভুলেও যেতে চাইবে নিশ্চয়ই। দেশের ক্রিকেটপ্রেমীরাও মনে রাখতে চান না। তবে বিপক্ষ দলটা আফগানিস্তান বলেই হয়তো অনেকদিন এই হারের দাগ হৃদয়ে রয়ে যাবে সবার। রশিদদের নাম আসতেই বুকের মধ্যে একটা কষ্টও কাজ করবে সবার।

যদিও ক্ষত কিছুটা ভালো স্মৃতির প্রলেপ দেওয়ার সুযোগ এসেছিল শেষ ম্যাচে। শেষ বলে ১ রানে হেরে সেটিও মলিন করে দিয়েছে। আর তাতে নিতে হলো ধবল ধোলাইয়ের স্বাদ। আফগান কোমরে দেখতে হলো তিরস্কারের নাগিন নাচ। তাদের হাতে ফোনাগুলো যেন প্রতিটি বাঙালির হৃদয়ে ছোবল মেরেছে।

যাই হোক কয়টা দিন বিশ্রামে থেকে আবারও প্রস্তুত হতে হবে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য। প্রায় ৫০ দিনের এ পূর্ণাঙ্গ সফরে রয়েছে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। এর মধ্যে তিন টি-টোয়েন্টির দুটি হবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মাঠে। ২০ জুন দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ রওনা করবেন নতুন কোচ স্টিভ রোডসও।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here