কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার চার ব্যক্তিগত চিকিৎসক সাক্ষাৎ করে এসে জানিয়েছেন, তাদের ধারণা বিএনপি নেত্রীর ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছে।

তবে এ বিষয়ে বিস্তারিত পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যাবে ব‌লে মত তা‌দের। সে‌ক্ষে‌ত্রে খালেদা জিয়াকে কারাগারের বাইরে বিশেষায়িত একটি হাসপাতালে ভর্তি করতে সুপারিশ করেছেন তার চিকিৎসকরা।

এদিকে বিএনপি নেত্রীর ব্যক্তিগত চিকিৎসকের এমন বক্তব্যের পরে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। শনিবার বিকেলে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান চার চিকিৎসক।

বিএন‌পি নেত্রীর স‌ঙ্গে সাক্ষাৎ ক‌রে আসা চার ডাক্তা‌রের একজন ঢাকা মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক এফ এম সিদ্দিকী বলেন, ‘গত ৫ জুন তিনি হঠাৎ করে পড়ে গিয়েছিলেন। তিনি ওই সময়টার কথা বলতে পারছেন না। তার একটি মাইল্ড স্ট্রোক হয়েছে বলে আমাদের কাছে প্রতীয়মান হচ্ছে। উনার কথায় কিছুটা জড়তা আছে, তবে কমিউনিকেশন করতে পারছেন।’

বিএন‌পি চেয়ারপারসনের সুচিকিৎসার দাবিতে রোববার সারাদেশে জেলা-মহানগরে ও ঢাকায় থানায় থানায় প্রতিবাদ কর্মসূচিও ঘোষণা র‌য়ে‌ছে তাদের।

বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা নিয়ে চার পৃষ্ঠার একটি সুপারিশমালা কারা কর্তৃপক্ষকে দিয়েছেন বলে জানান অধ্যাপক এফ এম সিদ্দিকী। ডাক্তার‌দের প্রতি‌নি‌ধি দ‌লে ছিলেন নিউরো মেডিসিনের অধ্যাপক সৈয়দ ওয়াহিদুর রহমান, চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক আব্দুল কুদ্দুস এবং কার্ডিওলজিস্ট ডা. মোহাম্মদ মামুন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here