ইসলাম ধর্মমতে সৌদি আরবের মক্কা নগরীর কাবা শরীফকে সবচেয়ে পবিত্র স্থান হিসেবে মনে করা হয়। এটি মুসলমানদের কিবলা অর্থাৎ যে দিকে মুখ করে নামাজ পড়ে বা সালাত আদায় করে, পৃথিবীর যে স্থান থেকে কাবা যে দিকে মুসলমানরা ঠিক সে দিকে মুখ করে নামাজ পরেন। হজ্জ ও উমরা পালনের সময় মুসলমানরা কাবাকে ঘিরেই তাওয়াফ বা প্রদক্ষিণ করেন।

অথচ সেই কাবা শরীফের পাশের হারাম শরীফ মসজিদের তিনতলা থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছেন এক বিদেশি নাগরিক। শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। এ নিয়ে মক্কা পুলিশের এক মুখপাত্র জানান, বিদেশি ওই নাগরিক শুক্রবার রাত ৯টা ২০ মিনিটের দিকে লাফ দেন। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। তবে তার পরিচয় প্রকাশ করা হয়নি।

পুলিশের মুখপাত্রের বরাত দিয়ে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, ঘটনার পরপরই ওই ব্যক্তিকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। কিন্তু কোনো লাভ হয়নি, তার আগেই তিনি মারা যান। আত্মহত্যাকারী ব্যক্তি কোন দেশের নাগরিক এবং তার আত্মহত্যার কারণ কী- খতিয়ে দেখা হচ্ছে এসব বিষয়।

এদিকে কাবা ঘরের ছাদ থেকে কেউ যাতে না পড়ে যায় সেজন্য চারদিকে শক্ত উঁচু দেয়াল দেওয়া রয়েছে। তারপরও কীভাবে এ ঘটনা ঘটলো তা নিয়ে তদন্ত করা হচ্ছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here