প্রথম সেট হেরে গেলে পুরনো দুঃস্বপ্নটা পেয়ে বসেছিল। ধরেই নিয়ে ছিলেন প্রথম গ্র্যান্ডস্ল্যাম জয়ের স্বপ্নটা বোধ হয় এবারও হাতছাড়া হয়ে গেল। কিন্তু পরের দুই সেটে দুরন্ত খেলে লাল দূর্গের নতুন রাণী বনে যান সিমোনে হ্যালেপ।

মার্কিন প্রতিপক্ষ স্লোয়ানে স্টিফেন্সের বিপক্ষে প্রথম সেট ৩-৬ গেমে হেরে মানসিকভাবে কিছুটা পিছিয়ে পড়ে ছিলেন হ্যালেপ। কিন্তু পরের দুই সেট ৬-৪ ও ৬-১ গেমে জিতে ক্লে-কোর্টের মেজর আসরে চ্যাম্পিয়ন হয়ে যান রোমানিয়ান তারকা। দীর্ঘদিনের স্বপ্নটা পূরণ হওয়ায় যার পর নাই উচ্ছ্বসিত ২৬ বছরের হ্যালেপ, ‘সামর্থ্যরে সবটুকু দিয়ে খেলেছি। যা ঘটেছে তা সত্যিই চমৎকার। টেনিস ক্যারিয়ারের শুরু থেকেই এমন মুহূর্তের স্বপ্ন দেখে এসেছি।’

জয় নিশ্চিত হতেই র‌্যাকেট ফেলে উদযাপন করতে চোখ বন্ধ করে দুই হাত উচিয়ে ধরেন আকাশের পানে। প্রতিপক্ষ স্টিফেন্স বিজয়ীকে উষ্ণ আলিঙ্গনে বেঁধে ফেরার আগেই দুই হাত দিয়ে মুখ ঢেকে ফেলেন হ্যালেপ। কোর্ট ফিলিপ চাট্রিয়ারের দর্শকরা দাঁড়িয়ে অভিবান জানান প্যারিসের আসরের এ নতুন রানীকে। আনন্দে অশ্রুসজল হ্যালেপ গ্যালারিতে উঠে যান পরিবার পরিজন আর কোচিং টিমের সঙ্গে উদযাপনে মেতে উঠতে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here