রাশিয়া বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে স্পেন। ১-০ গোলে তিউনিশিয়াকে হারিয়েছে রামোস শিবির। রাশিয়ার মাটিতে অনুষ্ঠিত ম্যাচে স্পেনের হয়ে একমাত্র গোলটি করেন ইয়াগো আসপাস।

অন্যদিকে প্রস্তুতি ম্যাচে যুক্তরাষ্ট্রের সঙ্গে হোঁচট খেয়েছে ফেবারিট ফ্রান্স। ম্যাচ ড্র হয়েছে ১-১ গোলে। খেলার মাঠের চিত্র ছিল ভিন্ন। বল খল, পাসিং ও আক্রমণের কি থেকে অনেক এগিয়ে ছিল ফরাসি। যুক্তরাষ্ট্র মোট গোলপোস্টের দিকে মাত্র দুবার শট নেয়। এর মধ্যে লক্ষ্যে শট নেয় একবার। সেখানে মোট ১৬ বার আক্রমণ করে আটবার লক্ষ্যে শট নেয় ফ্রান্স। তবে মার্কিনিরে জালে বল জড়াতে পারে মাত্র একবার।

প্রথমার্ধে ব্যাপক চাপে থাকে যুক্তরাষ্ট্র। ফরাসিদের কাছে পাত্তাই পায় না তারা। তবে ম্যাচের ৪৪ মিনিটে রক্ষণভাগ ব্যর্থতার পরিচয় দেয়। একটি দুর্বল ক্রস থেকে আসা বল ক্লিয়ার করতে ব্যর্থ হয় তারা। সুযোগটি কাজে লাগান সাবেক বায়ার্ন মিউনিখ তারকা জুলিয়ান গ্রিন। ১-০ গোলে এগিয়ে যায় যুক্তরাষ্ট।

বিরতির তিন মিনিট পর ফ্রান্সের জালে আরো একবার বল জড়িয়ে দেয় যুক্তরাষ্ট্র। তবে গ্রিনের করা এবারের গোলটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। অবশেষে ম্যাচের ৭৮ মিনিটে ফ্রান্সকে সমতায় ফেরান প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা এমবাপে। ম্যাচে আর কোনো গোল না হওয়ায় ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় তাদের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here