বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে যেতে চান না। কেনো সেখানে তিনি যেতে চান না এ বিষয়েও তিনি কিছু বলতে বাধ্য নন বলে কারা কর্তৃপক্ষকে জানিয়েছেন তিনি। গতকাল কারা মহাপরিদর্শক (আইজি প্রিজনস) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন এই তথ্য জানিয়েছেন।

এর আগে খালেদা জিয়া কারাগারে মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর এলে তাকে গতকাল বিএসএমএমইউতে আনা হবে বলে জানিয়েছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। কিন্তু গতকাল তাকে হাসপাতালে হাজির করা হয়নি।

বিষয়টি নিয়ে রোববার বিকেলে আইজি প্রিজনস বলেন, ‘বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়ার কথা জানালে খালেদা জিয়া বলেন- ‘আমি ওই হাসপাতালে যাব না। কেন যাব না, তার কোনো ব্যাখ্যা দিতেও বাধ্য নই।’

এদিকে বিএনপির একাধিক সূত্রে জানা গেছে, খালেদা জিয়া বিএসএমএমইউতে হাসপাতালে চিকিৎসা নিতে আগ্রহী নন। তিনি বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে আগ্রহী।

এর আগে শনিবার বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসকরা দাবি করেন, কারাবন্দি খালেদা জিয়া ‘মাইল্ড স্ট্রোকে’ আক্রান্ত হয়েছেন। দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা না গেলে তিনি বড় ধরনের স্ট্রোকে আক্রান্ত হতে পারেন।

রোববার সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘খুব সম্ভবত গত পরশু খালেদা জিয়া রোজা রেখেছিলেন। বিকাল সাড়ে ৩টার দিকে হেলে পড়ে যাচ্ছিলেন। তখন তার সঙ্গে থাকা গৃহপরিচারিকা ফাতেমা ধরে ফেলেন। তাৎক্ষণিকভাবে জেলের চিকিৎসকরা তাকে শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here